বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

মেসিকে আল হিলালের লোভনীয় প্রস্তাব

ক্রীড়া ডেস্ক
  ৩১ মে ২০২৩, ০০:০০
মেসিকে আল হিলালের লোভনীয় প্রস্তাব

আগামী ৩০ জুন ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) সঙ্গে চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির। এরপর ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। তারপর চাইলেই বিশ্বের যে কোনো ক্লাবে পাড়ি জমাতে পারবেন এ আর্জেন্টাইন কিংবদন্তি।

তবে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে মেসির নতুন গন্তব্য নিয়ে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে চলছে নানা আলোচনা। এরই মধ্যে বিশ্ব ফুটবলের তিনটি ক্লাবকে নিয়ে চলছে জোর গুঞ্জন। ক্লাব তিনটি হলো সৌদি আরবের আল হিলাল, যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামি ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

এরই মধ্যে সৌদি ক্লাব আল হিলাল মেসিকে রেকর্ড পরিমাণ মূল্যে অফার করে রেখেছে। মেসি সেখানে যোগ দিলে হবেন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত খেলোয়াড়। ইন্টার মিয়ামিও তাকে পেতে বেশ আগ্রহী।

এদিকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাও চাচ্ছে তাদের ঘরের ছেলেকে ঘরে ফেরাতে। ইতোমধ্যে তারা মেসি ও তারা এজেন্টের সঙ্গে কথা বলেছে। এ বিষয়টি মিডিয়াতে স্বীকারও করেছেন ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। মেসিকে পেতে লা লিগা কর্তৃপক্ষের সঙ্গেও কয়েক দফা মিটিং করেছে লা লিগার ক্লাবটি। এখন অপেক্ষা সবুজ সংকেতের।

তবে চলতি মাসের শুরুর দিকে মেসির দলবদল নিয়ে বোমা ফাটিয়েছিল বার্তা সংস্থা এএফপি। তারা জানিয়েছিল মেসি ইতোমধ্যে সৌদির ক্লাবের সঙ্গে রেকর্ড পরিমাণ বেতনে চুক্তি সেরে ফেলেছেন। সেটি বছরে ৬০ কোটি ইউরো। যদিও সেদিনই মেসির বাবা ও তার এজেন্ট জর্জ মেসি পরক্ষণেই বিবৃতি দিয়ে জানিয়েছিলেন বিষয়টি মিথ্যা।

এবার মেসির দলবদল নিয়ে বোমা ফাটিয়েছে ফ্রান্সের গণমাধ্যম ফুট মেরকাতো। সংবাদমাধ্যমটি লিখেছে, সৌদি আরবের ফুটবলে খেলার জন্য বিশাল অঙ্কের প্রস্তাব মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি গ্রহণ করেছেন। ফুট মেরকাতোর বরাত দিয়ে একই খবর ছেপেছে অল ফুটবল।

সংবাদমাধ্যমটির খবর অনুযায়ী, মেসিকে দুই বছরের জন্য ১২০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল হিলালের মাধ্যমে। বাংলাদেশি মুদ্রায় যা ১৩ হাজার ৭৮০ কোটি টাকা। অর্থাৎ চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো সৌদি ক্লাব আল নাসর থেকে যে বেতন পান তার থেকে মেসিকে দেওয়া প্রস্তাবটা তার প্রায় দ্বিগুণ। এমন লোভনীয় প্রস্তাব এড়ানো যে কারও পক্ষেই একটু কঠিন।

তবে বিষয়টি নিয়ে এখনো মুখ খোলেনি মেসি কিংবা তার বাবা হোর্হে মেসি। কেননা তিনি আগেই বলেছিলেন মেসির ভবিষ্যৎ নিয়ে তারা কথা বলবেন জুনে চুক্তি শেষ হওয়ার পর। দেখা যাক শেষ পর্যন্ত মেসি কোথায় যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে