বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ জুনে হওয়া উচিত : তাকেহিরো

ক্রীড়া ডেস্ক
  ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
এশিয়া কাপ জুনে হওয়া উচিত : তাকেহিরো

কয়েক দিন পর মাঠে গড়াবে এশিয়ান কাপের এবারের আসর। তবে এশিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের এই আসর বছরের শুরুতে আয়োজন করা উচিত নয় বলে মনে করেন তাকেহিরো তোমিইয়াসু। জাপানের এই ডিফেন্ডার মনে করেন মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট জুন মাসে হওয়া উচিত। 

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ১২ জানুয়ারি শুরু হয়ে এবারের এশিয়া কাপ ১০ ফেব্রম্নয়ারি শেষ হওয়ার কথা। প্রতিযোগিতার চারবারের চ্যাম্পিয়ন জাপান 'ডি' গ্রম্নপে আছে। গ্রম্নপের বাকি তিন দল ইন্দোনেশিয়া, ইরাক ও ভিয়েতনাম। 

মধ্যপ্রাচ্যের দেশগুলোর আয়োজক হওয়ার সুযোগ পাওয়ায় এবং গ্রীষ্মকালে সেখানকার তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস হওয়ার কারণে এশিয়ান কাপের গত তিনটি আসরই অনুষ্ঠিত হয়েছে জানুয়ারি ও ফেব্রম্নয়ারিতে। 

কিন্তু ইউরোপিয়ান ফুটবলেও ব্যস্ত সময় থাকে জানুয়ারিতে। জাপান যদি এবারের এশিয়ান কাপের ফাইনালে ওঠে, তাহলে আর্সেনালের হয়ে প্রিমিয়ার লিগে চারটিসহ সব মিলিয়ে ছয় ম্যাচ খেলতে পারবেন না তাকেহিরো। 

এসব কারণে জানুয়ারিতে এশিয়ান কাপ আয়োজন ফুটবলারদের জন্য ভালো নয় বলে মনে করেন তাকেহিরো। তবে এশিয়ান কাপ জয়ের জন্যই কাতারে ঝাঁপাবেন, জানালেন সেটাও। 

'আমি চাই এশিয়ান কাপ জুনে খেলা হোক, ঠিক ইউরো চ্যাম্পিয়নশিপের মতো। আমি জানি না, কেন জানুয়ারিতে এশিয়ান কাপ খেলি আমরা- কেবল এশিয়ান কাপ নয়, আফ্রিকান নেশন্স কাপও এই সময়ে হয়। এটা ফুটবলারদের জন্য ভালো নয়, কিন্তু এগুলো এমনই এবং আমি সত্যিই চেষ্টা করব শিরোপা নিয়ে ফেরার।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে