মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

আশা জাগিয়েও হারল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
অকল্যান্ডে শুক্রবার টি২০ সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নেয়া নিউজিল্যান্ডের টিম সাউদিকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা -ওয়েবসাইট

জয়ের আশা জাগিয়েও শেষদিকে গিয়ে তরী ডুবিয়েছে পাকিস্তান। বড় লক্ষ্য তাড়া করতে নেমে সিরিজের প্রথম টি২০তে নিউজিল্যান্ডের বিপক্ষে তারা হেরেছে ৪৬ রানে। অকল্যান্ডে শুক্রবার ২২৭ রান তাড়ায় নেমে ১৮ ওভারে ১৮০ রান তুলে সবকটি উইকেট হারায় শাহিন আফ্রিদির দল।

পাকিস্তানের হয়ে ৩৫ বলে ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৫৭ রান করেন বাবর আজম। কিউইদের হয়ে ২৫ রান খরচায় সর্বোচ্চ ৫ উইকেট নেন টিম সাউদি। ২টি করে উইকেট তুলে নেন অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্স।

লক্ষ্যটা বড় হলেও ইনিংসের ১৫তম ওভার পর্যন্ত ম্যাচ পাকিস্তানের হাতেই ছিল। এ সময় পর্যন্ত ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ছিল ১৫৯ রান। ক্রিজে ছিলেন বাবর আজম ও আজম খান। জয়ের জন্য শেষ ৩০ বলে প্রয়োজন ছিল ৬৮ রান। কিন্তু ১৬তম ওভারে আক্রমণে এসে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে নেন মিলনে। প্রথম বলে আজমকে ফেরানোর পর তৃতীয় বলে সাজঘরে ফেরান শাহিন। পরের ওভারে বাবরও আউট হলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় পাকিস্তান।

এর আগে দলকে ভালো শুরু এনে দিয়েছিলেন সাইম আইয়ুব। মাত্র ৮ বলে ৩ ছক্কা ও ২ চারে ২৭ রান করেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত রান আউটের শিকার হওয়ায় ইনিংস বড় করা হয়নি তার। আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান ১৪ বলে ২৫ রান করে সাউদির শিকার হন। মাঝে বাবরের সঙ্গে ফখর জামান দলের হাল ধরার চেষ্টা করলেও ১৫ রানের বেশি করতে পারেননি। এরপর ইফতিখার আহমেদ ও আজমকে নিয়ে জয়ের আশা জাগিয়েও ব্যর্থ হন বাবর। ১৭ বলে ২৪ রান করে ইফতিখার আর ৯ বলে ১০ রান করে আউট হন আজম।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে পাকিস্তানের বিপক্ষে টি২০তে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ২২৬ রান তোলে কিউইরা। ব্যাট হাতে ঝড় তোলেন ড্যারিল মিচেল, ফিন অ্যালেন ও মার্ক চাপম্যান। মিচেল ২৭ বলে ৪ ছক্কা ও ৪ চারে ৬১ রান করেন। অ্যালেন ৩ ছক্কা ও ৩ চারে ১৫ বলে ৩৪ আর চাপম্যান ২ ছক্কা ও ২ চারে ১১ বলে ২৬ রান করেন। অন্যদিকে ৫৭ রানের ইনিংস খেললেও কিছুটা মন্থর ছিলেন কেন উইলিয়ামসন। ৪২ বলে ৯ চারের মারে সাজানো ছিল তার ইনিংসটি।

পাকিস্তানের পক্ষে এদিন বেশ খরুচে ছিলেন আমের জামাল ও উসামা মীর। উইকেটশূন্য থেকে জামাল ৫৫ আর উসামা ৫১ রান খরচ করেন। দুর্দান্ত বোলিংয়ে ৩৪ রান খরচায় ৩ উইকেট নেন আব্বাস আফ্রিদি। সমান খরচায় ২ উইকেট নেন হারিস রউফ। অন্যদিকে ৩ উইকেট নিলেও ৪৬ রান খরচ দেন অধিনায়ক শাহিন। হ্যামিল্টনে ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি২০।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে