শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দর্শনীয় গোল সানজিদার জিতলেন সাবিনা

ক্রীড়া প্রতিবেদক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ভারতের দিলিস্নতে সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সোমবার দেশ ছেড়েছে বাংলাদেশ দল -সংগৃহীত

বাংলাদেশের নারী ফুটবলে অন্যতম দুই তারকা সাবিনা খাতুন ও সানজিদা আক্তার। দুইজন এবার ভারতের মহিলা ফুটবল লিগে দুই দলে খেলছেন। সোমবার সাবিনা ও সানজিদা একে অপরের মুখোমুখি হয়েছেন। সেই লড়াইয়ে সাবিনার কিক স্টার্ট ৩-১ গোলে সানজিদার ইস্ট বেঙ্গলকে হারিয়েছে।

ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে কলকাতায়। তাই সাবিনার কিক স্টার্ট কলকাতায় খেলতে যায়। ম্যাচের প্রথম মিনিটেই গোল করেছে সাবিনার দল। কর্নার থেকে অরুনা হেড করে লিড এনে দেন। ৩১ মিনিটে কিক স্টার্ট ব্যবধান দ্বিগুণ করে। ২-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামে স্বাগতিক ইস্ট বেঙ্গল। ৪৭ মিনিটে ইস্ট বেঙ্গলের প্রথম নারী বিদেশি খেলোয়াড় সানজিদা দুর্দান্ত গোল করেন। প্রায় ৪০ গজ দূর থেকে ফ্রি কিক সরাসরি গোল করে সবাইকে তাক লাগিয়ে দেন সানজিদা। গোলরক্ষক জায়গায় দাঁড়িয়ে লাফিয়েও বল স্পর্শ করতে পারেননি। 

সানজিদার গোলের পর ধারাভাষ্যকাররা অনেকক্ষণ তার প্রশংসা করেন। বাংলাদেশের ময়মনসিংহ থেকে তিনি উঠে এসেছেন। কলসিন্দুরের মেয়ে দুর্দান্ত ফুটবল খেলেন সবই উলেস্নখ করেছেন তারা। দ্বিতীয়ার্ধের বাকি সময় সানজিদার কথাই ঘুরিয়ে ফিরিয়ে বারবার বলেছেন ধারাভাষ্যকাররা। কাগজে-কলমে সাবিনার দল কিক স্টার্ট বেশি শক্তিশালী। ৮ মিনিট পর আরেকটি গোল করে ইস্ট বেঙ্গলকে ম্যাচ থেকে আবার ছিটকে দেয় কিক স্টার্ট। সাবিনা গোল না পেলেও ম্যাচে বেশ কয়েকটি মুভ করেছেন। গোলের উৎস রচনা করেছেন। সাবিনার দল কিক স্টার্ট আট ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। সানজিদার দল ইস্ট বেঙ্গল মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানির থেকে এক ধাপ ওপরে। রেফারি ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে সাবিনা-সানজিদা দুইজন তৎক্ষণাৎ কুশল বিনিময় করেন। বাংলাদেশের ক্রিকেটারদের এমন চিত্র মাঝে মধ্যে দেখা গেলেও নারী ফুটবলে এবারই প্রথম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে