শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপের পাঁচ মাস পর পাকিস্তানের বিরুদ্ধে শ্রীলংকার অভিযোগ

ক্রীড়া ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
এশিয়া কাপের পাঁচ মাস পর পাকিস্তানের বিরুদ্ধে শ্রীলংকার অভিযোগ

গত বছর অনেক নাটকীয়তার পর শ্রীলংকার সঙ্গে যৌথভাবে এশিয়া কাপ আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুর্নামেন্ট শেষ হয়েছে পাঁচ মাস পার হয়ে গেছে, কিন্তু এ সময় এসে পাকিস্তানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছে লংকান ক্রিকেট বোর্ড।

শ্রীলংকা ও পাকিস্তান বোর্ডের মধ্যে মূলত আর্থিক বিষয়াদি নিয়ে ঝামেলা চলছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় এসএলসি সভাপতি শামি সিলভা দাবি করেন, এশিয়া কাপের বিল এখনো পরিশোধ করেনি পিসিবি।

জানা গেছে, চারটি চার্টার্ড ফ্লাইটের জন্য ২ লাখ ৮১ হাজার ৭০০ ডলার এবং ভেনু্য ভাড়ার জন্য শ্রীলংকাকে প্রায় ২১ লাখ ডলার দিতে রাজি হয়েছিল পিসিবি। এর মধ্যে ৭৫ শতাংশ অর্থ পরিশোধ করেছে পিসিবি।

শর্ত অনুযায়ী বাকি ২৫ শতাংশ এশিয়া কাপ শেষ হওয়ার পরপরই দেওয়ার কথা ছিল। কিন্তু টুর্নামেন্ট শেষ হওয়ার প্রায় পাঁচ মাস হতে চললেও বাকি পাওনা বুঝে পায়নি এসএলসি। কয়েকদিন আগেই অনুষ্ঠিত হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় সেই অর্থেরই দাবি তুলেছে শ্রীলংকা।

এদিকে পাকিস্তান দাবি করছে তারা নিজেরাই এশিয়া কাপের এখনো অনেক অর্থ বুঝে পায়নি। যার কারণে শ্রীলংকাকে তাদের পাওনা পরিশোধ করতে দেরি হচ্ছে। গত নভেম্বরে এসিসির কাছে চার্টার্ড ফ্লাইটের অর্থও দাবি করেছিল পিসিবি যদিও সেটি নাকচ করে দেয় এসিসি।

এককভাবে এশিয়া কাপ আয়োজন করতে না পারার যে বাড়তি ব্যয় সেটি যে নিজেদেরই বহন করতে হবে সেটা আগেই বুঝেছিল পাকিস্তান। এ নিয়ে এসিসির সঙ্গে তাদের বাদানুবাদও হয়েছে। এসিসি থেকে আর্থিক সহায়তা না পেলেও শেষ পর্যন্ত নিজ থেকেই বাড়তি খরচ বহন করতে রাজি হয় পিসিবি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে