শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনার শঙ্কার দিনে ব্রাজিলের জয়োলস্নাস

ক্রীড়া ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আর্জেন্টিনার শঙ্কার দিনে ব্রাজিলের জয়োলস্নাস

২০২৪ প্যারিস অলিম্পিকের বাছাইপর্বের প্রথম ম্যাচে হোঁচট খেয়েছিল ব্রাজিল। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে সেলেসাওরা। এই জয়ে মূল পর্বের আশা বাঁচিয়ে রেখেছে নেইমার জুনিয়রদের উত্তরসূরিরা। শুক্রবার কারাকাসে অলিম্পিক বাছাইয়ে স্বাগতিক ভেনিজুয়েলাকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। তবে এই জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে সেলেসাওদের। ম্যাচের ঠিক শেষ মুহূর্তে এসেছে জয়সূচক গোলটি। ব্রাজিলের হয়ে গোল করেছেন মরিসিও এবং গিলের্মে বিরো। অন্যদিকে ভেনেজুয়েলার হয়ে গোলটি করেছেন জোভান্নি বলিভার।

এদিকে দিনের অপর ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। এতে বেশ জটিল হয়ে পড়েছে পয়েন্ট টেবিলের সমীকরণ। ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে প্যারাগুয়ে। আর ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাজিল এবং ২ পয়েন্ট নিয়ে তিনে আছে আর্জেন্টিনা। আর তাই ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করলেই অলিম্পিকের চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে প্যারাগুয়ে। অন্যদিকে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করলেই মূল পর্বে উঠবে সেলেসাওরা। তবে টিকিট নিশ্চিতে অবশ্যই জিততে হবে আর্জেন্টাইনদের। নিজেদের শেষ ম্যাচে আগামী ১১ ফেব্রম্নয়ারি ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

ড্র করলেও চলবে ব্রাজিলের। যদি অন্য ম্যাচের ফল তাদের পক্ষে আসে। কিন্তু আর্জেন্টিনার সামনে একটিই উপায়। জয় ছাড়া আর কোনো পথ খোলা নেই। ফলে প্যারিস অলিম্পিকে ফুটবলের টিকিট পেতে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। দুটি করে ম্যাচ শেষে প্যারাগুয়ে ৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। অলিম্পিকে জায়গা করে নেওয়ার জোরাল সম্ভাবনা রয়েছে তাদের। শেষ রাউন্ডের ম্যাচে আগামী রোববার তারা মুখোমুখি হবে ১ পয়েন্ট পাওয়া ভেনেজুয়েলার। একই দিনে মহারণে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। দুই ম্যাচ শেষে ব্রাজিলের পয়েন্ট ৩, আর্জেন্টিনার ২।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে