বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

চট্টগ্রামে আজ বিপিএল শুরু

ক্রীড়া প্রতিবেদক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বিপিএলে অংশগ্রহণকারী সাত দলের অধিনায়করা -ফাইল ফটো

জমে উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দশম আসরের লড়াই। দেশের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এই আসরে শেষ হয়েছে ঢাকার দুই পর্ব এবং সিলেট পর্বের ম্যাচ। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই আসর এবার পা রাখবে বন্দরনগরী চট্টগ্রামে। আজ মঙ্গলবার থেকে ৮ দিনের জন্য সেখানেই থাকবে ক্রিকেট উন্মাদনা।

৬ ম্যাচডে আর ১২ ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। মঙ্গলবার প্রথম দিনে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রতিপক্ষ বিপিএলের সফলতম দল কুমিলস্না ভিক্টোরিয়ান্স। বেলা দেড়টায় মাঠে গড়াবে সেই ম্যাচ। আর সন্ধ্যায় মাঠে নামবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রংপুর রাইডার্স। তাদের প্রতিপক্ষ খুলনা টাইগার্স।

রানপ্রসবা এই উইকেটে ফয়সালা হতে পারে কারা খেলবে এবারের আসরের পেস্ন-অফ। এই পর্বে যোগ হচ্ছেন বেশকিছু নামি বিদেশি তারকাও। তাই চট্টগ্রামের বিপিএল পর্বে বিশেষভাবে থাকবে চোখ।

চট্টগ্রাম পর্বের আগে বিপিএলের পয়েন্ট টেবিলে সবার ওপরে আছে রংপুর রাইডার্স। তারকায় ঠাসা রাইডার্স টানা জয়ের সুবাদে উঠে এসেছে তালিকার শীর্ষে। ৮ ম্যাচে ৬ জয়ের পর উত্তরবঙ্গের প্রতিনিধিরা নামের পাশে যোগ করেছে ১২ পয়েন্ট। প্রথম ম্যাচ হারা কুমিলস্না আছে তালিকার দুইয়ে। ৭ ম্যাচে ৫ জয় তাদের। ১০ পয়েন্ট নিয়ে স্বস্তিতেই আছে দলটি।

পয়েন্ট তালিকার তিনেই আছে তুষার ইমরানের চট্টগ্রাম। তাদের পয়েন্টও ১০। কিন্তু চট্টগ্রামের মূল দুশ্চিন্তা তাদের রানরেট। ঋণাত্মকের ঘরে থাকা রানরেট শেষদিকে হতে পারে দুর্ভাগ্যের কারণ। চারে থাকা ফরচুন বরিশালের জন্য বিশেষ কিছু এই পর্ব। তাদের অধিনায়ক চট্টগ্রামের ঘরের ছেলে তামিম ইকবাল। এখানে তাই বাড়তি সমর্থন পাবে বরিশাল।

পাঁচে আছে খুলনা টাইগার্স। প্রথম ৫ ম্যাচে ৪ জয় পাওয়া খুলনা শেষ তিন ম্যাচে জয়হীন। টানা তিন হারে তারা নেমে গিয়েছে টেবিলের পাঁচে। ৮ পয়েন্ট পাওয়া খুলনার সুযোগ অবশ্য শেষ হয়ে যায়নি। পেস্ন-অফের আশা কাগজে কলমে বাঁচিয়ে রেখেছে ছয়ে থাকা সিলেট স্ট্রাইকার্সও। আর সবার শেষে আছে ঢাকা। মাত্র ১ জয় পাওয়া ঢাকার বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে