রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মেসির সঙ্গে অলিম্পিকে খেলতে চান বিশ্ব জয়ী দলের দুজন

ক্রীড়া ডেস্ক
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০

লিওনেল মেসিকে আর্জেন্টিনার অলিম্পিক দলে চান যুব দলের কোচ হাভিয়ের মাসচেরানো। তবে এবার বেশ মধুর সমস্যায় পড়তে হচ্ছে মাসচেরানোকে। কেননা, তিনি মেসিকে চাইলেও কাতার বিশ্বকাপ জয়ী দলের আরও দুজন অলিম্পিকে খেলার আগ্রহ প্রকাশ করেছেন। তার হলেন রদ্রিগো ডি পল ও এমিলিয়ানো মার্টিনেজ।

অলিম্পিকের নিয়ম অনুযায়ী, মূল দলের তিনজন খেলোয়াড় অলিম্পিকে খেলতে পারবেন। সে হিসেবে মেসির পাশাপাশি ২৩ বছরের বেশি বয়সি আরও দুজন খেলোয়াড়কে মাসচেরানো নিতে পারবেন প্যারিসে। সে হিসেবেই ডি পল ও মার্টিনেজ আগাম ইচ্ছের কথা জানিয়ে রেখেছেন। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ডি পল বলেছেন, 'আমি অলিম্পিক গেমসে খেলতে চাই। আমার ইচ্ছা আছে। কিন্তু এর পুরোটা আমার ওপর নির্ভর করে না। কারণ, এটা ফিফা টুর্নামেন্ট নয়। তাই ক্লাবগুলো আমাদের ছাড়তে বাধ্য নয়।'

মাসচেরানোর মধুর সমস্যার কারণ, দলে তার চাওয়ার তালিকায় মেসি ছাড়াও আছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে ডি মারিয়া আগেই জানিয়ে দিয়েছেন, জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকাই হবে জাতীয় দলের হয়ে তার শেষ টুর্নামেন্ট। সে হিসেবে মার্টিনেজ ও ডি পলকে নিলেই কোটা পূরণ হয়ে যায়। কিন্তু অলিম্পিক ফুটবল শুরু হতে চার মাস বাকি আছে। কে জানে, সেই সময় কে ফিট থাকবেন আর কে ফিট থাকবেন না। এছাড়া মাসচেরানোই বা মেসি খেললে তার সঙ্গে কোন দুজন বেছে নেবেন। এর সঙ্গে নির্দিষ্ট খেলোয়াড়কে তার ক্লাব অলিম্পিকের জন্য খেলতে যাওয়ার অনুমতি দেবে কি না, সেই ব্যাপার আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে