মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

মিরপুরে স্বাধীনতা দিবসের প্রীতি ম্যাচে রফিক ঝড়

ক্রীড়া প্রতিবেদক
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০
স্বাধীনতা দিবস প্রীতি ক্রিকেট ম্যাচে মঙ্গলবার ম্যাচসেরার পুরস্কার গ্রহণ করছেন মোহাম্মদ রফিক -সংগৃহীত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এবারও প্রীতি ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১০ ওভারের ম্যাচ ঘিরে মঙ্গলবার সকালে শেরেবাংলা স্টেডিয়াম হয়ে ওঠে সাবেক ক্রিকেটারদের মিলনমেলার মঞ্চ। পুরস্কার বিতরণের মাধ্যমে আয়োজনে শামিল হন ক্রীড়া মন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২৬ মার্চ বিশেষ দিনটিকে স্মরণ করে প্রতি বছরের মতো মাঠে গড়ায় লাল ও সবুজ দলের ব্যানারে সাবেক ক্রিকেটারদের লড়াই। যেখানে মোহাম্মদ রফিকের সবুজ দলকে ১১ রানে হারায় নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন লাল দল। হারলেও অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন রফিক। ১০ ওভারের ম্যাচে ১২১ রান তাড়ায় ওপেনিংয়ে নেমে ৩৩ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন তিনি।

খেলোয়াড়ি জীবনে রফিক ছিলেন মারমুখী ব্যাটার। ৫৩ বছর বয়সি সাবেক ক্রিকেটার এখন কোচের ভূমিকায় থাকলেও খেলার সুযোগ পেলেই ব্যাট হাতে ঝড় তোলেন নিয়মিত, আর বল হাতে উইকেট তো দখল করেনই।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দুর্জয়ের নেতৃত্বাধীন লাল দল। ওপেনার হান্নান সরকার ফিরে যান ১০ রান করে। খুব বেশি সময় ক্রিজে ছিলেন না বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপিও। পরে ফয়সাল হোসেন ডিকেন্স এবং তুষার ইমরানের ব্যাটে ভর করে এগোতে থাকে দলটি। ডিকেন্স ১৭ বলে ৩৪ রান ও তুষার ১৬ বল খেলে করেন ৩১। শেষদিকে ১১ বলে ২০ রানের ক্যামিও খেলেন আব্দুর রাজ্জাক। নির্ধারিত ১০ ওভার শেষে লাল দল সংগ্রহ করে ১২০ রান। দুটি উইকেট নেন জাভেদ ওমর।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন সবুজ দলের দুই ওপেনার। মোহাম্মদ রফিক রীতিমতো ঝড় তোলেন। শেষপর্যন্ত আর ম্যাচ জিততে পারেননি। নির্ধারিত ১০ ওভারে বিনা উইকেটে ১০৯ রান তুলতে সমর্থ হয় সবুজ দল। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ১১ রানে হারতে হয় তাদের। রফিক ফিফটি পেরোলেও জাভেদ ওমর ৪০ রানে থামেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে