মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

২৪ লাখ রুপি জরিমানা গুনে নিষেধাজ্ঞার ঝুঁকিতে পান্ত

ক্রীড়া ডেস্ক
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দলের বড় হারের পর শাস্তিও পেতে হয়েছে ঋষভ পান্তকে। মন্থর ওভার রেটের কারণে বড় অঙ্কের জরিমানা করা হয়েছে দিলিস্ন ক্যাপিটালস অধিনায়ককে। চলতি আইপিএলে দ্বিতীয়বারের মতো মন্থর ওভার রেটের কারণে শাস্তি পেলেন পান্ত। এবার তার জরিমানার অঙ্ক ২৪ লাখ রুপি। একাদশের বাকি সদস্যদের সঙ্গে ইমপ্যাক্ট বদলিকে ছয় লাখ রুপি বা ম্যাচ ফির ২৫ শতাংশ (যেটি কম) জরিমানা করা হয়েছে।

বিসাখাপাত্নামে বুধবারের ওই ম্যাচে শেষ ওভার নির্ধারিত সময়সীমার মধ্যে শুরু করতে না পারায় শেষ দুই ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে পাঁচজনের জায়গায় চারজন ফিল্ডার নিয়ে ফিল্ডিং করতে হয় দিলিস্নকে। ২০ ওভারে কলকাতা করে আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ২৭২ রান। জবাবে ১৬৬ রানে অল আউট হয়ে ১০৬ রানে হারে পান্তের দল।

নিজেদের আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মন্থর ওভারে রেটের জন্য পান্তকে জরিমানা গুনতে হয়েছিল ১২ লাখ রুপি। আইপিএলের মন্থর ওভার রেটের নিয়ম অনুযায়ী, চলতি আসরে তৃতীয়বারের মতো এমনটা হলে অধিনায়ক পান্তকে ৩০ লাখ রুপি জরিমানা করা হবে। সঙ্গে এক ম্যাচ নিষিদ্ধও করা হবে তাকে। আর একাদশের বাকিদের জরিমানা দিতে হবে ম্যাচ ফির ৫০ শতাংশ বা ১২ লাখ রুপি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে