মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ভিন্ন ম্যাচে মাঠে নামছে আবাহনী-বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের এগারোতম রাউন্ড শুরু হচ্ছে আজ থেকে। লিগে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ভিন্ন ম্যাচে আজ মাঠে নামছে লিগের বিগ বাজেটের দুই দল লিগের রানার্স আপ দল ঢাকা আবাহনী ও বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আজকের তিনটি ম্যাচই হবে বিকাল ৩.১৫ মিনিটে।

মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শক্তিধর বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ চট্টগ্রাম আবাহনী। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ঢাকা আবাহনীর মুখোমুখি হবে ফর্টিস এফসি। এই ম্যাচটি একদিকে ফর্টিসের বিপক্ষে আবাহনীর প্রতিশোধের, অন্যদিকে পয়েন্ট টেবিলে নিজেদের এগিয়ে নেয়ারও। এই ম্যাচ জিতলে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে আসবে আবাহনী।

একই সময়ে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। লিগের প্রথম পর্বে ঢাকা আবাহনীকে লিগে প্রথম হারের তিক্ত স্বাদটি দিয়েছিল ফর্টিস এফসি। ঐতিহ্য, কাগজে কলমে আর অভিজ্ঞতায় কোনো কিছুতেই আবাহনীর সঙ্গে তুলনা চলে না পেশাদার লিগে একরকম নবাগতই ফর্টিস এফসির। পেশাদার লিগ শুরু হওয়ার পর থেকে সর্বোচ্চ ছয়টি লিগের শিরোপাই জিতেছে ঢাকা আবাহনী। যেই রেকর্ডটি ঘরোয়া ফুটবলের আর কোন ক্লাবের নেই। এছাড়া তারা চার বারের রানার্স আপ। প্রতিবারই কাগজে কলমে শিরোপা জয়ের মতো দলই গড়ে আবাহনী। জাতীয় দলের একাধিক ফুটবলার ও ভালো মানের বিদেশী নিয়ে পথচলা আকাশী-নীলদের।

অন্যদিকে ফর্টিস এফসি ঘরোয়া ফুটবলের এই সর্বোচ্চ লিগে নাম লিখিয়েছে খুব বেশি সময় হয়নি। ২০২১-২২ মৌসুমে চ্যম্পিয়নশিপ লিগের শিরোপা জিতে প্রিমিয়ার ফুটবল লিগে খেলার যোগ্যতা অর্জন করে দলটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে