রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পালমারের হ্যাটট্রিকে এভারটনকে উড়িয়ে দিল চেলসি

ক্রীড়া ডেস্ক
  ১৭ এপ্রিল ২০২৪, ০০:০০
পালমারের হ্যাটট্রিকে এভারটনকে উড়িয়ে দিল চেলসি

চেলসির হতাশাজনক মৌসুমে ইংলিশ এই তারকাই একমাত্র খেলোয়াড় হিসেবে নিজের নামের প্রতি সুবিচার করেছেন। এই মুহূর্তে ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হাল্যান্ডের সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগে সমান ২০ গোল করে গোল্ডেন বুটের দৌড়ে বেশ খানিকটা এগিয়ে গেলেন কোল পালমার। ৩০ মিনিটেই মধ্যেই পূরণ করলেন হ্যাটট্রিক, এরপর আরও ১ গোল করলেন পালমার। সোমবার রাতে তার দানবীয় পারফরম্যান্সে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। এদিনের এই বড় জয়ে ৩১ ম্যাচ থেকে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে আছে চেলসি। আর ৩২ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে আছে এভারটন।

এভারটনের বিপক্ষে ৪ গোলের সুবাদে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে যৌথভাবে সর্বোচ্চ হয়ে গোলদাতা হয়েছেন পালমার। তার সমান ২০ গোল করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আর্লিং হাল্যান্ড। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলে মোট ২৩ গোল করলেন পালমার। গত ৫ বছরের মধ্যে চেলসির প্রথম কোনো খেলোয়াড় এক মৌসুমে ২০ গোল করার কীর্তি গড়েন। তার আগে ২০১৮-১৯ মৌসুমে ২০ গোলের রেকর্ড করেছিলেন ইডেন হ্যাজার্ড। চেলসির হয়ে বাকি গোল দুটি করেন নিকোলাস জ্যাকসন (৪৪ মিনিটে) ও বদলি খেলোয়াড় আলফি গিলক্রিস্ট (৯০ মিনিটে)।

প্রথমার্ধের ৩০ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূরণ করে পালমার কার্যত ম্যাচটিকে একপেশে করে তোলেন। বিরতির আগে নিকোলাস জ্যাকসনও স্কোরশিটে নাম লিখিয়েছেন। কিন্তু তারপরও চেলসির গোলের নেশা কাটেনি। পেনাল্টি স্পট থেকে পালমার নিজের চতুর্থ গোল করার পর শেষ মিনিটে ডিফেন্ডার আলফি গিলক্রিস্ট চেলসিকে বড় জয় উপহার দিয়েছেন। ইংলিশ প্রিমিয়ার লিগে এ নিয়ে আট ম্যাচে অপরাজিত রয়েছে চেলসি। কিন্তু তারপরও তাদের অবস্থান টেবিলের ৯ নম্বরে। যদিও ষষ্ঠ স্থানে থাকা নিউক্যাসলের থেকে তারা মাত্র তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে। হাতে এক ম্যাচ বেশি রয়েছে। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচ শুরুর আগেই দুঃসংবাদ পায় সফরকারী এভারটন। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিটকে যান দলের নির্ভরযোগ্য খেলোয়াড় ডোমিনিক কালভার্ট-লুইন। তার ডেপুটি বেটো গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে