বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
নাসুমের ৫ উইকেটের পর ইমরুলের ৯২

মোহামেডানের কষ্টের জয়

ক্রীড়া প্রতিবেদক
  ২০ এপ্রিল ২০২৪, ০০:০০
ডিপিএলে শুক্রবার ব্রাদার্সের বিপক্ষে ৯২ রানের ইনিংস খেলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের ইমরুল কায়েস -ওয়েবসাইট

নাসুম আহমেদের ঘূর্ণি জাদুতে প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন অলআউট মাত্র ১৩৫ রানে! তাড়া করতে নেমে ইমরুল কায়েসের ঝড়ে ১০ ওভার আগেই দলের রান বিনা উইকেটে পার হয় ষাটের ঘর। বড় জয় যখন উঁকি দিচ্ছে তখন ছন্দপতন সাদাকালো শিবিরে, নাই হয়ে যায় ৫ উইকেট!

ইমরুল এক প্রান্তে আগলে ধরে মোহামেডানকে এনে দিয়েছেন কষ্টের জয়। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৩৬ রানের লক্ষ্য দেয় ব্রাদার্স। তাড়া করতে নেমে ২৩.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মোহামেডান।

১১ রাউন্ড শেষে ৮ জয়ে তৃতীয় স্থানে থেকে সুপার লিগ নিশ্চিত করেছে মোহামেডান। অন্যদিকে সমান রাউন্ডে ব্রাদার্সের এটি অষ্টম হার। প্রত্যেক ম্যাচে জিতে শীর্ষে আছে আবাহনী লিমিটেড। মোহামেডানের সমান জয়ে রানরেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে অবস্থান শাইনপুকুর ক্রিকেট ক্লাবের।

ইমরুল মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি পাননি। ৭১ বলে ১২ চার ও ৩ ছয়ের মারে অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন এই বাঁহাতি ব্যাটার। ইমরুলের সঙ্গে ৭ রানে অপরাজিত ছিলেন মেহেদি হাসান মিরাজ।

ওপেনিংয়ে ৬৬ রান আসলেও তাতে রনি তালুকদারের অবদান মাত্র ১০। তার আউটের পর ধস নামে মোহামেডানের ব্যাটিংয়ে। একে একে ফেরেন মাহিদুল ইসলাম অঙ্কন (১), রুবেল মিয়া (১৪), মাহমুদউলস্নাহ রিয়াদ (৭) ও আরিফুল হক (১)। চ্যালেঞ্জিং স্কোর হলে মোহামেডানের বিপদ হতে পারত। ব্রাদার্সের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন নূর।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধস নামে ব্রাদার্সের ইনিংসে। ৬ রানে নেই হয়ে যায় ৩ উইকেট। মাহমুদুল হাসান-জাকিরুল আহমেদ জেম ধাক্কা সামাল দিলেও লম্বা ইনিংস খেলতে পারেননি। ২৫ রানে জেম ফিরলে ভাঙে ৪৮ রানের জুটি।

মাহমুদুলের ব্যাট থেকে আসে ৪৫ রান। শেষ দিকে সমান ৪৫ রান করেন রাহাতুল ফেরদাউস। দুজনের ব্যাটে ভর করে কোনোমতে দেড়শ'র কাছাকাছি রান করে দলটি। দুই অঙ্কের ঘর পেরোতে পারেননি আর কোনো ব্যাটার। রানের খাতা খুলতে পারেননি ৩ জন।

মোহামেডানের হয়ে একাই ৫ উইকেট নেন নাসুম। ১০ ওভারে মাত্র ২২ রানে এই উইকেটগুলো নিয়ে হয়েছেন ম্যাচসেরা। লিস্ট-এ'তে নাসুমের এটি ক্যারিয়ার সেরা বোলিং। এর আগে ৫ উইকেট নিয়েছেন, তবে রান দিয়েছেন ৪৯টি। এছাড়া ৩ উইকেট নেন মিরাজ।

নিশ্চিত হলো সুপার লিগের ৬ দল

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের ছয় দল চূড়ান্ত হয়েছে। রাউন্ড রবিন লিগ শেষে সুপার লিগ নিশ্চিত হওয়া দলগুলো যথাক্রমে- আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, গাজী গ্রম্নপ ক্রিকেটার্স।

প্রথম ৫টি দলের সুপার লিগ আগেই নিশ্চিত হয়েছিল। ষষ্ঠ দল হিসেবে কারা ওঠে পরের রাউন্ডে সেটিই ছিল দেখার অপেক্ষা। লড়াইটা ছিল মূলত মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জ ও গাজী গ্রম্নপের মধ্যে।

গত বৃহস্পতিবার শেষ রাউন্ডে রূপগঞ্জ শাইনপুকুরের কাছে হেরে যাওয়ায় রান রেটেও পিছিয়ে পড়ে। তাতে গাজীর সুপার লিগ অনেকটাই নিশ্চিত হয়ে যায়। শেষ রাউন্ডে শুক্রবার সিটি ক্লাবকে বড় ব্যবধানে হারিয়ে সুপার লিগ নিশ্চিত করেছে গাজী গ্রম্নপ ক্রিকেটার্স।

আবাহনী লিগ পর্ব শেষ করেছে একমাত্র অপরাজিত দল হিসেবে। ১১ ম্যাচের সব কটিই জিতেছে। আরেকটি শিরোপা থেকে খুব বেশি দূরে নেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে