বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রোনালদোকে ১১৩ কোটি টাকা বকেয়া বেতন দিতে বাধ্য হচ্ছে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
  ২০ এপ্রিল ২০২৪, ০০:০০
রোনালদোকে ১১৩ কোটি টাকা বকেয়া বেতন দিতে বাধ্য হচ্ছে জুভেন্টাস

ক্রিশ্চিয়ানো রোনালদোকে ৮৩ লাখ পাউন্ড বকেয়া বেতন পরিশোধ করতে জুভেন্টাসকে নির্দেশ দিয়েছেন আদালত। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১১৩ কোটি টাকা। আন্তর্জাতিক ক্রীড়া বিষয়ক আদালত কোর্ট অব আরবিট্রেশন ইতালিয়ান সিরি'আ এর ক্লাবটিকে এই নির্দেশনা দেন।

২০২০-২১ মৌসুমে কোভিড মহামারির সময়ে ইতালিতে ফুটবল বন্ধ হয়ে গেলে ক্লাবের থেকে দেরিতে বেতন নিতে রাজি হয়েছিলেন রোনালদো। সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড দাবি করেন, বেতন বাবদ জুভেন্টাস থেকে ১ কোটি ৭০ লাখ পাউন্ডের বেশি পাওনা ছিল তার।

২০১৮ সালে লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। এরপর ২০২১ সালে করোনা মহামারির সময় ক্লাবটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন রোনালদো; যোগ দেন নিজের ক্লাব ক্যারিয়ারের প্রথম দল ম্যানচেস্টার ইউনাইটেডে। জুভেন্টাস ছাড়ার সময় ক্লাবটির কাছে ১ কোটি ৭০ লাখ পাউন্ড বকেয়া বেতন দাবি করেন রোনালদো। কিন্তু ইতালিয়ান ক্লাবটি পর্তুগিজ তারকার দাবিকৃত বেতন দিতে অস্বীকৃতি জানায়। ফলে বিষয়টি সমাধানে দুই পক্ষই আন্তর্জাতিক ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়। অবশেষে আদালতের রায়ে জয়ী হন রোনালদো। তবে দাবিকৃত বেতনের পুরোটা পাচ্ছেন না তিনি। আপাতত প্রায় অর্ধেক টাকা তাকে পরিশোধ নির্দেশনা দিয়েছেন আদালত। দেড় মৌসুম পর ম্যানইউ থেকেও বিদায় নেন রোনালদো। এরপর ২০২৩ সালে সৌদি আরবের ক্লাব আল নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হন রোনালদো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে