সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ফেডারেশন কাপ ফুটবল

সেমিতে আবারও মুখোমুখি মোহামেডান-পুলিশ

ক্রীড়া প্রতিবেদক
  ০৭ মে ২০২৪, ০০:০০
সেমিতে আবারও মুখোমুখি মোহামেডান-পুলিশ

ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে বিকাল ৩টায় গুরুত্বপূর্ণ এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে জিতে ফাইনালে নাম লেখিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান। অপরদিকে পুলিশ ফুটবল ক্লাবের প্রত্যাশা প্রথমবারের মতো ফাইনালে নাম লিখিয়ে নতুন ইতিহাস রচনার।

ফেডারেশন কাপে এবারই প্রথম দেখা হতে যাচ্ছে পুলিশ-মোহামেডানের। তবে কিছুদিন আগেই (২৭ এপ্রিল) লিগে দেখা হয়েছে এই দুই দলের। যেখানে সাদা-কালোদের সঙ্গে দারুণ লড়াই করেছে পুলিশ ফুটবল ক্লাব। লিগের ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি মোহামেডান। পুলিশের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা। তাই আজকের ম্যাচে মোহামেডানকে আরও সাবধানী হতে হবে। কারণ এই ম্যাচে যে দল হারবে তাকেই বিদায় নিতে হবে। ফেডারেশন কাপে মোহামেডান কোনো নতুন দল নয়। তাদের আছে পুরানো সাফল্যের ইতিহাস। চীরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনীর পর সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ডটি সাদা-কালোদের। এখন পর্যন্ত ফেডারেশন কাপে মোট ১১টি শিরোপা জিতেছে মোহামেডান। আবাহনী জিতেছে ১২টি।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও মোহামেডান। গত আসরের ফাইনালে আবাহনীকে হারিয়ে শিরোপা জিতে তারা। এছাড়াও ৪টি আসরে রানার্সআপও হয় মোহামেডান। এবারের মৌসুমে মোহামেডান স্বপ্ন দেখাচ্ছে ভালো কিছু উপহার দেওয়ার। কারণ লিগেও দুর্দান্ত পারফরম্যান্স করছে আলফাজ আহমেদের শিষ্যরা। টেবিলের দ্বিতীয় স্থানে আছে তারা। যদিও গত দুই ম্যাচে কিছুটা ছন্দপতন ঘটেছে। তবে পুলিশের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ার প্রত্যাশা সাদা-কালোদের। ফেডারেশন কাপের এবারের আসরে মোহামেডান এসেছে 'বি' গ্রম্নপ থেকে। চার দলের এই গ্রম্নপটিকে এবার বলা হচ্ছিল ডেথ গ্রম্নপ। যেখানে চীরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী হয়েছে গ্রম্নপের রানার্সআপ। মোহামেডান হয়েছে চ্যাম্পিয়ন। গ্রম্নপে নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছিল ২-১ গোলের ব্যবধানে। এরপর একই ব্যবধানে জয় পায় ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। অন্য গ্রম্নপে তিন দল হওয়াতে তারা দু'টি করে ম্যাচ খেললেও 'বি' গ্রম্নপে চার দল হওয়াতে প্রতিটি দলকেই তিনটি করে ম্যাচ খেলতে হয়েছে। গ্রম্নপে নিজেদের শেষ ম্যাচে মোহামেডান চীরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনীকে ২-১ গোলের ব্যবধানে হারায়। তিনটি জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রম্নপ চ্যাম্পিয়ন হয় তারা। কোয়ার্টার ফাইনালে শেখ রাসেলকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে নাম লেখায় ঐতিহ্যবাহীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে