বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কোরবানির ঈদ গরুর চামড়া প্রতি বর্গফুট ১২০ টাকা নির্ধারণের দাবি

যাযাদি ডেস্ক
  ১০ জুন ২০২৩, ০০:০০
কোরবানির পশুর চামড়া সংগ্রহ করছেন মৌসুমি ব্যবসায়ীরা -ফাইল ছবি

কোরবানির পশুর চামড়া প্রতি বর্গফুট গরু ১২০ ও খাসি ৭০ টাকা নির্ধারণের দাবি জানিয়েছে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ। একই সঙ্গে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার ভেতরে আনার দাবি জানায় সংগঠনটি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা দাবি করেন, কোরবানির পশুর চামড়া প্রতি বর্গফুট গরু ১২০ ও খাসি ৭০ টাকা মূল্য নির্ধারণ করতে হবে। ৬ মাস গ্যাস সরবরাহ নিশ্চিত না করে আবাসিক গ্রাহকদের গ্যাসের মূল্য বৃদ্ধি থেকে বিরত থাকা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার ভেতরে আনা, গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদু্যৎ সরবরাহ নিশ্চিত করতে হবে। করযোগ্য আয় না থাকলেও আগামী অর্থবছর থেকে শূন্য রিটার্ন জমা দিলেও দুই হাজার টাকা আয়কর দেওয়ার প্রস্তাব বাতিল এবং সরকারি চাকরিতে শূন্য থাকা ৪ লাখ ৯০ হাজার পদে দল-মত, ধর্ম, বর্ণ-নির্বিশেষে যোগ্যদেরকে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ দিতে হবে।

এসব দাবি আদায়ে আগামী ১৪ জুন বাণিজ্যমন্ত্রী ও ১৯ জুন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করে প্রতিষ্ঠানটি।

সংগঠনের সভাপতি শহিদুল ইসলাম কবির সভাপতির বক্তব্য দেন। এসময় আরও বক্তব্য রাখেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ নেতা মো. আবু শোয়াইব খান, শ্রমিক নেতা মো. ঈমান উদ্দিন, মো. ইমাম হোসেন ভূঁইয়া প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে