শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরায় কেজিতে ৪৫০ টাকা কমেছে জিরার দাম

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

সাতক্ষীরার বাজারে জিরার দাম কমেছে। এক মাসের ব্যবধানে প্রকারভেদে ৪০০-৪৫০ টাকা পর্যন্ত দাম কমেছে মসলাজাত এই পণ্যটির। ব্যবসায়ীরা বলছেন, আমদানির পাশাপাশি বাজারে সরবরাহ বাড়ায় পণ্যটির দাম নিম্নমুখী হয়েছে। সোমবার সাতক্ষীরা জেলা সদরের কয়েকটি মসলা বিপণন আড়ত ঘুরে এ তথ্য জানা গেছে।

শহরের সুলতানপুর বড় বাজারের ঠাকুর স্টোরে আমদানিকৃত ইরানি জিরা কেজিপ্রতি ৮০০ এবং ভারতীয় জিরা ৭০০ টাকা দরে বিক্রি হয়েছে। এক থেকে দেড় মাস আগেও এই প্রতিষ্ঠানে ইরানি জিরা এক হাজার ২০০ ও ভারতীয় জিরা বিক্রি হয়েছে এক হাজার ১০০ টাকা কেজি দরে।

হঠাৎ দাম কমে যাওয়ার কারণ হিসেবে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দুলাল চন্দ্র জানান, দেশের বাইরে থেকে পর্যাপ্ত আমদানির পাশাপাশি বাজারে সরবরাহ বেড়েছে। ফলে ভোক্তাপর্যায়ে মসলাজাত পণ্যটির দাম কমেছে।

সাতক্ষীরা জেলা কৃষি বিপণন কর্মকর্তা এসএম আব্দুলস্নাহ বলেন, '?জিরাসহ অন্যান্য আমদানিকৃত পণ্যের দাম পর্যায়ক্রমে কমে যাবে। এরই মধ্যে পেঁয়াজ-রসুনের দাম কমেছে। ?আসন্ন ঈদ উপলক্ষে কোনো ব্যবসায়ী কৃত্রিম সংকট দেখিয়ে যাতে পণ্যের দাম বাড়াতে না পারেন, সে জন্য জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বাজার মনিটরিং করা হচ্ছে। এ ছাড়া মাঝেমধ্যে মোবাইল কোর্টও পরিচালনা করা হয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে