রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নড়াইলে "সেবা" খাতে সর্ব্বোচ ভ্যাট পরিশোধকারী নিরিবিলি পিকনিক স্পট   

লোহাগড়া  (নড়াইল) প্রতিনিধি
  ১৫ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৮

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের আওতায় তিনটি ক্যাটাগরিতে ১০ জেলার সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ২৬ প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়েছে।

২০২১-২০২২ অর্থ বছরে "সেবা" খাতে নড়াইল জেলায় সর্ব্বোচ মূল্য সংযোজন কর বা ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি পেয়েছেন নিরিবিলি পিকনিক স্পট।

এ নিয়ে নড়াইলের ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানটি দুই বার সর্ব্বোচ ভ্যাট পরিশোধকারী হিসাবে স্বীকৃতি পেল।

গত রবিবার (১০ ডিসেম্বর) সকালে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয় চত্বরে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে সেমিনার শেষে সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের কমিশনার মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মোঃ আব্দুল হাকিম।

বিশেষ অতিথি ছিলেন ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি খবির উদ্দিন আহমেদ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সেলিম শেখ। স্বাগত বক্তব্য প্রদান করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের উপকমিশনার মেহেবুব হক।

এ বিষয়ে, নিরিবিলি পিকনিক স্পটের চেয়ারম্যান ও স্বত্বাধিকারী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার সৈয়দ মফিজুর রহমান বলেন, 'একজন সচেতন নাগরিক ও দেশ প্রেমিক হিসাবে দেশের উন্নয়নের জন্য আমি প্রতি অর্থ বছরে সরকারি রাজস্ব সঠিকভাবে প্রদান করি, সরকার ঠিক মত রাজস্ব না পেলে দেশের উন্নয়ন ধরে রাখতে পারবে না। আমি সবাইকে সঠিক ভাবে ভ্যাট দেওয়ার আহবান জানাচ্ছি।'

উল্লেখ্য, প্রতিবছর ১০ ডিসেম্বর জাতীয় ভ্যাট দিবস পালিত হয়। এই উপলক্ষ্যে কয়েক বছর ধরে সেরা ভ্যাটদাতা প্রতিষ্ঠানের সম্মাননা দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড। প্রতিবারের মতো এবারও উৎপাদন, ব্যবসা ও সেবা - এই তিন শ্রেণিতে তিনটি করে মোট ৯ প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার সম্মাননা দেয়া হয়। যেসব প্রতিষ্ঠানের ইলেকট্রনিক ব্যবসায় শনাক্তকরণ নম্বর (ইবিআইএন) আছে, ভোক্তাকে নিয়মিত ভ্যাট রসিদ প্রদান করে এবং ভ্যাট আদায় করে তা নিয়মিত সরকারি কোষাগারে জমা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোকে এ সম্মাননা পাওয়ার উপযুক্ত বলে বিবেচনা করে এনবিআর।

যাযাদ/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে