রাজনগরে জমি দখল কেন্দ্র করে ২ জনকে কুপিয়ে হত্যা

রাজনগরে জমি দখল কেন্দ্র করে ২ জনকে কুপিয়ে হত্যা

মৌলভীবাজারের রাজনগরে জমি দখল করে গাছ লাগানোকে কেন্দ্র করে সালিশ পক্ষের ২ জনেক কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আরো ১ জন। আহত হয়েছেন অন্তত আরো ৪ জন।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের তুলাপুর প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখস্থ ওয়াপধা সড়কে এই লোমহর্ষক ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্র জানায়, বেলা আড়াইটার দিকে একই উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুনামপুর গ্রামের রনু দাশ’র পুত্র রাজু দাশসহ তার ভাইয়েরা তুলাপুর এলাকায় নিজেদের জমি দাবী করে বৃক্ষ রোপণ করতে আসে। তাৎক্ষনিক স্থানীয় ইউপি সদস্য লুৎফুর মিয়া জমি দাবীকারী অপর পক্ষের ধীরু বাবু’র পক্ষ থেকে সালিশি করে আপাতত গাছ না লাগাতে বারণ করেন। এতে রাজু দাশ ও তার ভাইয়েরা ক্ষিপ্ত হয়ে লুৎফুর মেম্বারসহ অন্যান্য সালিশীদের উপর হামলা করে এলোপাতোরি কুপাতে থাকে।

এসময় দায়ের কুপে তুলাপুর গ্রামের নূর মিয়ার পুত্র কাজল মিয়া (২৫), একই পিতার পুত্র হেলাল মিয়া (৪০), অপর পক্ষের ধীরু ভাবুর ভাতিজা ও রনজিৎ দাশ’র পুত্র উত্তম দাশ ও লুৎফুর মেম্বারের ভাই পংকি মিয়াসহ অরো বেশ কয়েকজন আহত হন। আশংকাজনক অবস্থায় কাজল মিয়া, হেলাল মিয়া,উত্তম দাশ ও পংকি মিয়াকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়ের হেলাল মিয়া ও কাজল মিয়া। উত্তম দাশ ও পংকি মিয়া’র অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এদিকে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষণ রায় শুক্রবার রাত সাড়ে ৮টায় বলেন, আমরা এখন ঘটনাস্থলে আছি। এ ঘটনায় হামলাকারী ৩ জনকে আটক করা হয়েছে। তবে তিনি হামলাকারীদের নাম জানাননি।

এদিকে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া শুক্রবার রাত ৮টায় জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে মূলত এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার ও অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে স্থানীয় সূত্র আরো জানায়, দীর্ঘদিন যাবৎ তুলাপুর গ্রামে জমি নিয়ে বিরোধ চলছিল সুনামপুর গ্রামের রাজু দাশদের সাথে তুলাপুর গ্রামের ধীরু বাবু গংদের। ওই জমি দখল করতে রাজু দাশরা প্রায় ৩ কিলোমিটার দূরের পথ অতিক্রম করে শুক্রবার তুলাপুর গ্রামে গাছ লাগাতে আসলে লোমহর্ষক এই ঘটনাটি ঘটলে প্রাণ হারান ওই দুইজন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে