শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

খানসামায় এই প্রথম ওয়ার্ড আ‘লীগের সভাপতি নারী

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৯

দিনাজপুরের খানসামা উপজেলায় প্রথমবারের মত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হলেন অমিতা বালা রায় নামে এক নারী। খামারপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি অমিতা বালা রায় ঐ এলাকার জুগীপাড়া গ্রামের খগেশ্বর রায়ের স্ত্রী।

খোঁজ নিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যার পর খামারপাড়া ইউনিয়নের জোয়ার সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এই কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। এই কাউন্সিলে সভাপতি পদে ১৪ জন প্রার্থী ছিলেন। প্রার্থীদের মধ্যে সমঝোতার ফলে সভাপতি নির্বাচিত হন অমিতা বালা রায়। অপরদিকে সাধারণ সম্পাদক পদে দ্বন্দ্বের সৃষ্টি হওয়ায় সেটির নির্বাচন স্থগিত হয়।

সফলতার পিছনে স্বামী খগেশ্বর রায় ও দেবর হরিপ্রসাদ রায়ের অবদানের কথা স্বীকার করে নব-নির্বাচিত সভাপতি অমিতা বালা রায় বলেন, ১৯৯৬ সালে ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতিতে হাতেখড়ি। আর বিয়ের পরে স্বামী ও দেবরের অনুপ্রেরণায় নিয়মিত দলীয় বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করি। তাঁর ফলে আজ এ প্রাপ্তি।আমাকে নির্বাচিত করায় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আওয়ামী লীগের প্রতি ইউনিটের কমিটিতে নারী নেতৃত্বের সংখ্যা বাড়ানোর ক্ষেত্রে আমাদের উপজেলায় এর নতুন সূচনা হল। এটি ইতিবাচক দিক। আমরা চাই নারী নেতৃত্ব বাড়ুক।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে