শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

নাইক্ষংছড়িতে ৯৫ টি বার্মিজ গরু উদ্ধার

নাইক্ষংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ০২ মে ২০২৩, ০৯:৩৪
নাইক্ষংছড়িতে ৯৫ টি বার্মিজ গরু উদ্ধার

নাইক্ষ্যংছড়ি ও রামু উপজেলার বিভিন্ন স্থান হতে ১১বিজিবি ,পুলিশ ও আনসারের সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের বিশেষ অভিযানে ৯৫টি বার্মিজ গরু জব্দ করা হয়েছে।

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

সোমবার পহেলা মে ২০২৩ ইং বিকাল ৪টায় বিজিবি,পুলিশ এবং আনসারের সমন্বয়ে কক্সবাজার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লার এর উপস্থিতিতে টাস্কফোর্স অভিযান পরিচালনার মাধ্যমে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের হাজিরপাড়া, মৌলভীকাটা,বালুবাসা,ছোট জামছড়ি এবং বড় জামছড়ি এলাকা হতে ৮০টি বার্মিজ গরু জব্দ করতে সক্ষম হয়।

এছাড়াও পৃথক অভিযানে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চাকঢালা বিওপি কর্তৃক বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে আরও ১৫টি বার্মিজ গরু জব্দ করতে সক্ষম হয় বিজিবি। সর্বমোট জব্দকৃত গরুর পরিমাণ ৯৫টি।

উল্লেখ্য,জানুযারি ২০২৩ হতে অদ্যাবধি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক গবাদী পশু নিলামের মাধ্যমে প্রায় ১৫ (পনের) কোটি টাকা সরকারী কোষাগারে জমা করা হয়েছে বলে বিজিবি সূত্রে জানা যায়।

১১বিজিবির জোন কমান্ডার লে.কর্নেল মো.রেজাউল করিম বলেন,বিজিবি কর্তৃক সীমান্ত পথে অবৈধভাবে গবাদিপশু চোরাচালানী কার্যক্রম কঠোর হস্তে দমন করা হবে। দেশের স্বার্থে সীমান্ত এলাকায় বিজিবি’র মাদক ও চোরাচালান বিরোধী কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বিজিবির ধারাবাহিক অভিযানকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় সচেতন মহল ও খামারীরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে