শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নীলফামারীতে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পালিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২৮ মে ২০২৩, ২০:১৮

নীলফামারীতে নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি।

এ উপলক্ষে রবিবার বিকাল পাঁচটার দিকে জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নীলফামারী-২ সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান(পিপিএম), জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার মোহাম্মদ রায়হান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ প্রমূখ।

এর আগে সকাল ১০টার দিকে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের নের্তৃত্বে বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পমাল্য অপর্ণ করে জেলা প্রশাসন।

এসময় উপজেলা প্রশাসন, সরকারি বিভিন্ন দপ্তর, জেলা ও উপজেলা আওয়ামীলীগ, জনপ্রতিনিধি পুষ্পমাল্য অর্পণ করে সেখানে।

এদিকে দিবসটি উপলক্ষে পুলিশ লাইন্স চত্বরে বিনামূল্যে চোখের ছানি অপারেশনের আয়োজন করে জেলা পুলিশ। দীপ আই কেয়ার ফাউন্ডেশনের সহযোগিতায় দিন ব্যাপী ওই চক্ষু শিবিরের সকাল ১১টার দিকে উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম)। চক্ষু শিবিরে প্রায় তিনশত অসহায়, গরীব ও হতদরিদ্রদের চোখের ছানি অপারেশনসহ চোখের বিভিন সমস্যার চিকিৎসা পত্র প্রদান করা হয়।

অপরদিকে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে নীলফামারী জেনারেল হাসপাতাল। হাসপাতাল চত্বরে সকাল ১০টার দিকে কর্মসূচির উদ্বোধন করেন নীলফামারী জেনারেল হাসপাতালের পরিচালক ডা. জহিরুল করিম। ওই ক্যাম্পে বিনামূল্যে শতাধিক রোগির চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান করা হয়।

সেখানে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও নীলফামারী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা স্বেচ্ছায় ৩০ ব্যাগ রক্তদান করেন। একইভাবে জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় নানা কর্মসূচিতে উদযাপিত হয় দিনটি।

যাযাাদ/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে