শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভৈরবে আসামীকে প্রেমের ফাঁদে ফেলে গ্রেফতার করল পুলিশ 

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ০১ জুন ২০২৩, ১৭:০৮

কিশোরগঞ্জের ভৈরবে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী শফিক মনির ( ৪৮) কে এক সুন্দরী নারীর প্রেমের ফাঁদে ফেলে কৌশলে গ্রেফতার করা হয়।

বুধবার ভোরে তাকে ঢাকার উত্তরা এলাকার একটি বাসা থেকে ভৈরব থানা পুলিশ কৌশলে গ্রেফতার করে ।

শহরের ভৈরবপুর উত্তরপাড়া এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে শফিক। তার বিরুদ্ধে ভৈরব থানায় ৯ টি ওয়ারেন্ট ও ৪ টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ। দীর্ঘ ৬ বছর যাবত সে আত্মগোপন করে ঢাকার উত্তরায় বসবাস করছিল, তবে তার পরিবার আমেরিকায় থাকে। শফিক মনির ১৯৯৮ সালে গ্রামীণ ফোনের ভৈরবের প্রথম ডিলার ছিল।

পরবর্তীতে নানা কারনে ব্যবসায় ক্ষতিগ্রস্থ হয়ে দেওলিয়া হয়ে স্থানীয় লোকজনের সাথে লেনদেন নিয়ে প্রতারণা শুরু করে। স্থানীয় আল- আরাফা ইসলামী ব্যাংক থেকে কয়েক কোটি টাকা ঋন নিয়ে এখনও পরিশোধ করেনি।

জানা গেছে, চেক জালিয়াতি মামলায় ৭ টি ও প্রতারণার ঘটনায় ২ টি মামলায় তার বিভিন্ন মেয়াদে দুই থেকে পাঁচ বছর কিশোরগন্জ আদালতে সাজা হয়।

এছাড়া জায়গা - জমি সংক্রান্ত বিষয়ে বেচাকেনায় প্রতারনা মামলা রয়েছে ৪ টি। ঋন নিয়ে পরিশোধ না করায় ব্যাংক তার বিরুদ্ধে মামলা করে। একাধিক মামলায় তার সাজা হলে সে ৬ বছর আগে ভৈরব থেকে পালিয়ে যায়।

সূত্র জানায়. শফিক মনিরের পরিবারকে কয়েক বছর আগে আমেরিকায় পাঠিয়ে দিলেও সে কাগজপত্র জটিলতা ও মামলায় সাজার কারনে আমেরিকা যেতে পারেনি।

ভৈরব থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম জানান, প্রতারণা, চেক জালিয়াতিসহ বিভিন্ন অপরাধে ১৩ মামলার আসামী শফিক মনির। ৯ টি মামলায় সাজাপ্রাপ্ত এবং এসব মামলায় থানায় ৯ টি ওয়ারেন্ট আছে তার।

এছাড়া আরও ৪ টি মামলা চলমান আদালতে। দীর্ঘ ৬ বছর যাবত সে পলাতক থাকায় পুলিশ তাকে খোঁজে পাচ্ছিলনা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ এক নারী সোর্স নিয়োগ করে ওই নারীর প্রেমের ফাঁদে ফেলে তাকে কৌশলে আজ ভোরে গ্রেফতার করতে সক্ষম হয় বলে তিনি জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে