বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

বশেমুরকৃবি’র ৫০ বছরের একাডেমিক মাস্টার প্লান প্রণয়ন শীর্ষক কর্মশালা 

গাজীপুর প্রতিনিধি
  ০১ জুন ২০২৩, ১৯:০৩
বশেমুরকৃবি’র ৫০ বছরের একাডেমিক মাস্টার প্লান প্রণয়ন শীর্ষক কর্মশালা 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)-এর ভবিষ্যত সম্প্রসারণ ও উন্নয়ন এবং ৫০ বছরের জন্য একাডেমিক মাস্টার প্লান প্রণয়ন বিষয়ক পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বশেমুরকৃবি-এর জনসংযোগ শাখার উপ-রেজিষ্ট্রার মোঃ মজনু মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার বিকেলে জানানো হয়, পরিকল্পনা ও উন্নয়ন শাখার আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. এম. ময়নুল হক। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া এবং বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ।

দিনব্যাপী এ কর্মশালায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, বাংলাদেশ পরমাণ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম, কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. জীবন কৃষ্ণ বিশ্বাস, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ ওমর আলীসহ বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ মাৎস্য গবেষণা ইনস্টিটিউট, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক ও প্রতিষ্ঠান প্রধানগণের প্রতিনিধি অংশগ্রহণ করেন এবং তাঁদের মূল্যবান মতামত ও পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় ডীন, পরিচালক ও সিনিয়র শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বশেমুরকৃবি-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া জানান, মাস্টার প্ল্যান তথা কর্ম পরিকল্পনা থাকলে ভবিষ্যতে কি কি কোর্স চালকরণ এরজন্য কি কি ভৌত সুবিধাদি লাগবে, কি সংখ্যক শিক্ষক-কর্মচারী প্রয়োজন হবে কিংবা চাহিদা মোতাবেক বাজেট নির্ধারণ ও আহরণ করা সহজ হয়।

যাযাদি/এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে