বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্মার্ট সুনামগঞ্জ ১ আসন গড়ার স্বপ্ন দেখেন নৌকার মনোনয়ন প্রত্যাশী সেলিম আহমদ

ধর্মপাশা ও মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০২ অক্টোবর ২০২৩, ১৭:০৬
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্মার্ট সুনামগঞ্জ ১ আসন গড়ার স্বপ্ন দেখেন নৌকার মনোনয়ন প্রত্যাশী সেলিম আহমদ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ ১ আসন সংসদীয় আসন আওয়ামী লীগের মনোনয়ন চান সুনামগঞ্জ জেলা আ.লীগের সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ও সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক মো. সেলিম আহমদ।

সারা দেশের অভূতপূর্ব উন্নয়নের ধারা সুনামগঞ্জ ১ আসনে পৌঁছে দিতে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন “স্মার্ট বাংলাদেশ” গড়তে নৌকা মার্কার হয়ে লড়তে চান সেলিম আহমদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করতে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন এই তরুণ আওয়ামী লীগ নেতা।ছাত্র রাজনীতি দিয়ে হাতে খরি এই তরুণ নেতার। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ছিলেন।

পরে সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি তিনি। বর্তমানে তিনি সুনামগঞ্জ জেলা আ.লীগের সদস্য, ছোট বেলা থেকেই আওয়ামী লীগের রাজনীতি লালন করে আসছেন তুখোর এই সাবেক ছাত্রনেতা।

সে সময় ভিন্ন জনসেবামূলক সামাজিক, সাংস্কৃতিক ও প্রগতিশীল কাজের মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেন।বৃহত্তর সুনামগঞ্জ ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে মনোনিত হন।। এলাকায় দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছেন সেলিম আহমদ ।ছাত্র রাজনীতিতে থাকা অবস্থায় নির্বাচনী এলাকায় বিভিন্ন সমস্য সমাধান করতে তার সার্বিক সহযোগীতায় করেন এবং এলাকায় শিক্ষা বিস্তারে মেধাবীদের বিশেষ সন্মাননা ও বই বিতরন করেন।এছাড়াও তিনি বিভিন্ন লাইব্রেরী ও ক্লাব গড়ে তোলেন যাতে শিক্ষা ও বিনোদনের মাধ্যমে তরুণ সমাজ বিপদাগ্রস্থ না হয়ে পড়ে।

মানুষের ব্যাথায় ব্যাথিত সেলিম আহসদ ছাত্র থাকা অবস্থা থেকে শুরু করে আজ অবধি কাজ করে যাচ্ছেন মানুষের জন্য।দূর্যোগ প্রবণ এই অঞ্চলে সবসময় মানুষের পাশে থেকে কাজ করে গেছেন।বন্যায় বন্যার্তদের সার্বিক সহযোগীতা করতে খাদ্যদ্রব্য বিতরনের পাশাপাশি মেডিকেল ক্যাম্প গঠণ করে উন্নত চিকিৎসা প্রদান ও ওষুধ বিতরন করেন।বিভিন্ন উৎসবের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে অস্বচ্ছল পরিবারের মাঝে কাপড় ও খাবার বিতরন করেন।গৃহীনকে গৃহ নির্মান করে দেওয়া,অন্যহীনকে অন্যের যোগান, বিপদাগ্রস্থ ব্যক্তিকে বিপদ থেকে উদ্ধার যেনো তার নেশা।

ক্রীড়া ক্ষেত্রকে এগিয়ে নিতে ও মাদক মুক্ত সমাজ গড়তে সবসময় পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন সেলিম আহমদ ।তার ব্যক্তিগত উদ্যোগে তিন সুনামগঞ্জ ১ আসনে (ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর নির্বাচনী এলাকায় বিভিন্ন ক্রীড়া আয়োজিত হয় এবং বিভিন্ন ক্লাবের খেলোয়ারদের ক্রীড়া সামগ্রী বিতরন করেন।

ওয়ান ইলেভেনে রাজপথে সক্রীয় থাকা এই নেতা ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সক্রীয় ভূমিকা রাখেন।এই জন্য তিনি সেমিনার ও মানববন্ধনও করেন।

মহামারী করোনার বিরুদ্ধে একজন সম্মুখ যোদ্ধা সেলিম আহমদ।নিজ উদ্যোগে মানুষের মাঝে চিকিৎসা ও খাবার বিতরন করেন।করোনাকালী পুরো সময়ে মানুষকে সাহয্য সহযোগীতা করেন এই নেতা।

সুনামগঞ্জ ১ আসনে আপামর জনতার কাছে জনপ্রিয় তরুণ এই নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন পৌঁছে দিতে উঠান বৌঠক, সভা ও সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচার চালাচ্ছেন। সম্প্রতি জাতীয় শোক দিবসে সারা মাস ব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ, মাদ্রাসায় নগত অর্থ বিতরণ করে ব্যাপক প্রশংসিত হন।

আওয়ামী লীগের মনোনয়ন চান সুনামগঞ্জ জেলা আ.লীগের সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ও সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক মো. সেলিম আহমদ বলেন,ছোট বেলা থেকেই আমার স্বপ্ন ছিলো মানুষের সেবা করার।রাজনীতি এমন একটি প্ল্যাটফর্ম যেখান থেকে সহজেই এই কাজটি করা যায়। জনপ্রতিনিধিগণের সদিচ্ছা থাকলে তারা মানুষের খুব কাছ থেকে সেবা করতে পারে। আমার বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে যে ডিজিটাল স্মার্ট বাংলাদেশ গড়ার পদক্ষেপ নিয়েছেন তাতে স্মার্ট মেধাবী দক্ষ নেতৃত্বই নিয়ে আসবে বলে আমি মনে করি।

আমি নৌকার মনোনয়নের ব্যাপারে আশাবাদী।আমি মনোনয়ন পেলে সুনামগঞ্জ১ এ যোগাযোগ ব্যবস্থা উন্নত ও আধুনীকরন করবো,মাদক,সন্ত্রাস ও দখলদ্বারিত্ব মুক্ত করে সুষ্ঠ সমাজ ব্যবস্থা গড়ে তুলবো ।নদী খননের স্থায়ী সমাধান করবো। সুনামগঞ্জ ১ আসনকে পর্যটন এলাকা গড়ে তুলবো,বিদ্যুৎ চাহিদা পুরনের জন্য সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করবো।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে