মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

ঠাকুরগাঁওয়ে ৩টি আসনে ২০ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২৩, ১১:১১

দ্বাদশ সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও জেলার ৩টি আসনে দলীয় ও স্বতন্ত্র মিলে মোট ২০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ জেলায় মোট ২২ জন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করেছিলেন। জেলা রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সুত্রে এ খবর জানা গেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত আনন্দ উদ্দীপনার সাথে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। দলীয় ও স্বতন্ত্র মিলে ঠাকুরগাঁও-০১ আসনে মনোনয়ন নিয়েছেলেন ৭, ঠাকুরগাঁও-২ আসনে ৮ জন ও ঠাকুরগাঁও-৩ আসনে ৭ জন। মোট ২২ জন প্রার্থী।

২২ জন প্রার্থীর মধ্যে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ৫টা পর্যন্ত দলীয় ও স্বতন্ত্র মিলে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ঠাকুরগাঁও- ১ আসনে ৭ জন, ঠাকুরগাঁও-২ আসনে ৭ জন এবং ঠাকুরগাঁও-৩ আসনে ৬ জন। মোট ১৭ জন প্রার্থী।

বিষয়টি বৃহস্পতিবার বিকাল ৫টায় নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান।

ঠাকুরগাঁও ১ আসনে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রমেশ চন্দ্র সেন, স্বতন্ত্র হিসেবে জেলা আওয়ামী যুব মহিলা লীগের সাবেক আহবায়ক ও সাবেক উপাজেলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার মোল­া, জাতীয় পার্টি থেকে রেজাউর রাজী স্বপন চৌধুরী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে এ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জাকের পার্টি থেকে মাহাবুবুর রহমান, ইসলামী ঐক্যজোট থেকে রফিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে রাজিউল ইসলাম।

ঠাকুরগাঁও-২ আসনে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন - আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, স্বতন্ত্র থেকে সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, তৃণমূল বিএনপি থেকে মোজাফফর হোসেন, জাতীয় পার্টি থেকে নুরুন নাহার বেগম, জাকের পার্টি থেকে নুর আলম সিদ্দিক, স্বতন্ত্র থেকে আব্দুল কাদের ও রিম্পা আকতার।

ঠাকুরগাঁও ৩ আসনে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন - বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইমদাদুল হক, জাতীয় পার্টি মনোনীত হাফিজ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে গোপাল চন্দ্র রায়, বিকল্পধারা মনোনীত এস.এম খলিলুর রহমান সরকার, এন.পি.পির শেখ সালাউদ্দিন এবং স্বতন্ত্র থেকে আশা মনি।

জেলার তিনটি সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৪৫ হাজার ৬০৪ জন এবং জেলায় মোট ৪১৭ টি কেন্দ্রে তারা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে