শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

কুমিল্লা-২ (দাউদকান্দি-তিতাস) :  ৬জন প্রার্থীর মনোনয়ন বৈধ :  ব্যারিষ্টার নাঈমসহ বাতিল ৫জন : স্থগিত-১

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২৩, ১২:৫১

কুমিল্লা-২ (দাউদকান্দি-তিতাস) আসনের মনোনয়নপত্র যাচাই বাছাই প্রক্রিয়া শেষ হয়েছে। রবিবার জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ে সকাল ১০টায় এ যাচাই বাছাই প্রক্রিয়া শেষ হয়। যাচাই বাছাইয়ে ১২জন প্রার্থীর মধ্যে ৬জনের প্রার্থীরা বৈধ ঘোষণা করা হয়। বিভিন্ন কারণে মনোনয়নপত্র বাতিল হয়েছে ৫জনের এবং সমর্থনকারীর স্বাক্ষর মিল না থাকায় ১জনের প্রার্থীতা স্থগিত করা হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ আসনের ১২জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে বৈধ ঘোষণা করা হয় বাংলাদেশের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, জাতীয়পার্টির মনোনীয়ত প্রার্থী আমির হোসেন ভূঁইয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. জসিম উদ্দিন ভূঁইয়া, জাকের পার্টির এটিএম ওবায়দুল হক, তৃণমূল বিএনপির সুলতান জিসান উদ্দিন।

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির জাহাঙ্গীর আলম সরকার, তৃণমূল বিএনপির মো. মহসিন আলম ভূঁইয়া, ইসলাম ঐক্যজোটের মাওলানা মো. নাছির উদ্দিন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের বড়–য়া মনোজিত বীমন, স্বতন্ত্র প্রার্থী ব্যারিষ্টার নাঈম হাসান ও স্বতন্ত্র প্রার্থী মো. ফারুক হোসেন আখন্দ।

এছাড়াও স্বাক্ষরে মিল না থাকায় বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী মো. জাকির হোসেনের মনোনয়নপত্রটি স্থগিত করা হয়েছে। আজকের মধ্যে বিষয়টি সমাধান করতে পারলে তা বৈধ বলে ঘোষণা করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে