শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

ফরিদপুর-১ আসন আলফাডাঙ্গার ওসি প্রার্থীর ঘনিষ্ঠ আত্মীয়

ফরিদপুর প্রতিনিধি
  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৩

ফরিদপুর-১ আসনের (আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী) আলফাডাঙ্গা থানায় ২০ দিন আগে পদায়ন পাওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন ওই আসনের আওয়ামী লীগ প্রার্থী আবদুর রহমানের বেয়াই। এই ওসির ভাইয়ের ছেলের সঙ্গে আবদুর রহমানের ভাইয়ের মেয়ের বিয়ে হয়েছে। এমন পরিস্থিতিতে নির্বাচনকালীন এই সময়ে ওসির কাছ থেকে নিরপেক্ষ আচরণ পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করছেন প্রার্থীও তার সমর্থকেরা।

গত ১২ নভেম্বর ওসি হাবিল আলফাডাঙ্গায় যোগদানের পর থেকেই ভোটের মাঠে তার আচরণ নিয়ে অভিযোগ উঠেছে ওই এলাকায়। চলছে নানা আলোচনা।

তবে এ ধরনের ঘটনা রোধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে জেলা রিটারিং কর্মকর্তা।

সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ওসি হাবিল হোসেন ফরিদপুর-১ আসনে নৌকার প্রার্থী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক এমপি আবদুর রহমানের বেয়াই। এ কারণে ওসির কাছ থেকে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ আচরণ পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে বলে জানান স্থানীয়রা। তারা ‘প্রার্থীর আত্মীয়’ ওসিকে দ্রুত আলফাডাঙ্গা থানা থেকে সরিয়ে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিতের দাবি জানিয়েছেন নির্বাচন পরিচালনা সংশ্লিষ্টদের কাছে।

বিএনএম এর প্রার্থী সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা শাহ মো. আবু জাফর বলেন, কোন সরকারি অফিসার প্রার্থীর আত্নিয় হলে কোন ভাবে সুন্দর পরিবেশ থাকবে না। তিনি দাবি করেন সুষ্টু নির্বাচনে জন্য অবশ্যই তাকে অন্যত্র বদলি করতে হবে।

এ বিষয়ে ফরিদপুর জেলার পুলিশ সুপার সাংবাদিকদের বলেন মো. শাহজাহান বলেন, ‘যদি কোন ওসির সঙ্গে প্রার্থীদের পারিবারিক সম্পর্ক থাকে বা ব্যক্তিগত সখ্যতা থাকে- সে বিষয় সুনির্দিষ্ট অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।’

এ প্রসঙ্গে ফরিদপুর জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় নির্বাচনে ফরিদপুর জেলা রিটারিং কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদার বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে, অবশ্যই বিষয়টি গুরুত্বে সাথে ক্ষতিয়ে দেখা হবে। তবে সুষ্ঠু নির্বাচনে বাধা সৃষ্টি হতে পারে এমন কোন কর্মকর্তা দায়িত্ব পালন করতে পারবে না।

বিষয়টি প্রসঙ্গে আলফাডাঙ্গা থানার ওসি হাবিল হোসেন সাংবাদিকদের কাছে সরাসরি স্বীকার করতে রাজি হননি। বলেছেন, ‘আত্মীয় হলেও বলতে হয় না।’

হাবিল হোসেন ১৯৯৯ সালে বাংলাদেশ পুলিশের উপপরিদর্শক (এসআই) হিসেবে যোগদান করেন। এরপর ২০১২ সালে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি পান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে