মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
walton

দীঘিনালায় জেলাপ্রশাসন স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

এম মহাসিন মিয়া, দীঘিনালা (খাগড়াছড়ি)
  ০৫ ডিসেম্বর ২০২৩, ১৬:১১

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউপির দুর্গম লম্বাছড়া এলাকায় জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্ভোদন করা হয়েছে।

৫ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১১টায় স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর ও নির্মান কাজের উদ্ভোদন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. সহিদুজ্জামান।

এ সময় তিনি বলেন, অত্র এলাকার সাধারণ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানসম্মত শিক্ষার কথা চিন্তা করে স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চালু হতে যাওয়া এ শিক্ষাপ্রতিষ্ঠানটি দুর্গম লম্বাছড়া এলাকার শিক্ষার মানোন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে বলে মনে করি। জেলা প্রশাসন খাগড়াছড়ির নিবির তত্বাবধানে স্কুলটি পরিচালিত হবে।

এছাড়াও তিনি উপস্থিত সকলকে এ প্রতিষ্ঠানে ছেলে-মেয়েদের ভর্তি করানোর আহবান জানান এবং সদ্য ভর্তিকৃত অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ভূমি দাতা শান্তি বালা ত্রিপুরা, জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিট) রুমানা আফরোজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম, থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মুহাম্মদ আলী, সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসনাত খাঁন প্রমূখ।

উল্লেখ্য, উপজেলা সদর থেকে প্রায় ১৮ কিলোমিটার এবং মেরুং ইউপি কার্যালয় থেকে প্রায় ৬ কিলোমিটার দুর্গমে লম্বাছড়া এলাকা। যোগাযোগ ও চলাচল ব্যবস্থা ভালো না থাকায় দুর্গম থেকে এসে লেখাপড়া করা সম্ভব হচ্ছিলোনা। যার ফলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা থেকে বঞ্চিত এলাকার ছেলেমেয়েরা। স্থানীয় কয়েকজন শিক্ষানুরাগীদের প্রচেষ্টায় জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্যেদিয়ে দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হচ্ছে লম্বাছড়াবাসীর।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে