শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

চাঁদপুর-৪ ও ৫ আসনের মনোনীত প্রার্থী তরীকতের ড. বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী

যাযাদি ডেস্ক
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৮:১৮

১৪ দলের শরীক বাংলাদেশ তরীকত ফেডারেশন কর্তৃক চাঁদপুর-৪ ও ৫ আসনের মনোনীত প্রার্থী দলের যুগ্ন মহাসচিব ড. বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী। তিনি চাঁদপুর জেলার ঐতিহাসিক সাদরা দরবার শরীফের বড় পীরজাদা।

চাঁদপুরে যে ৫০টি গ্রামে আগাম ঈদ হয়, সবাই তাদের অনুসারী। সংসদীয় আসন ২৬৩, চাঁদপুর-৪ ফরিদগঞ্জ ১৯৯১-২০১৪সাল পর্যন্ত আসনটিতে বিএনপি পাশ করেছে।

এ আসনে বর্তমানে আওয়ামী লীগের প্রার্থী তিন জন যথাক্রমে বর্তমান সাংসদ জনাব মুহাম্মদ শফিকুর রহমান, সাবেক সাংসদ জনাব ড. সাামছুল হক ভূইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদ্য পদত্যাগকৃত উপজেলা চেয়ারম্যান জনাব মোহাম্মদ জহিদুল ইসলাম।

আওয়ামী লীগের তিন জন প্রর্থী হওয়ায় আসনটিতে চরম কোন্দল বিরাজ করছে। অপর দিকে ২৬৪, চাঁদপুর-৫ আসনেরও একই অবস্থা। এই আসনেও আওয়ামী লীগের প্রার্থী তিন জন যথাক্রমে বর্তমান সাংসদ রফিকুল ইসলাম বীর উত্তম, সদ্য পদত্যাগকৃত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দীন ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সফিকুল আলম।

১৪ দলের নেতৃবৃন্দ গতকাল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা করে। তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজীবুল বশর মাইজভান্ডারী জোট নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৩টি আসন চান। জোট থেকে যদি ড. বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী কে চাঁদপুর-৪ অথবা চাঁদপুর-৫ আসনে নৌকা প্রতিক প্রদান করা হয় তাহলে আওয়ামী লীগের দলীয় কোন্দল কমার পাশাপাশি নৌকার বিজয়ের নিশ্চয়তাও দৃঢ় হওয়ার সম্ভাবনা রয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে