বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
walton

গৌরীপুরে বিজয়ের ৫৩ বছরে ৫৩ কি.মি পদযাত্রার আয়োজন

গৌরীপুর (ময়মনসিংহ)প্রতিনিধি
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৯:৫৭

বাংলাদেশের বিজয়ের ৫৩ বছর উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন 'এসো গৌরীপুর গড়ি'র উদ্যোগে ৫৩ কিলোমিটার পদযাত্রার আয়োজন করা হয়েছে।

এ পদযাত্রায় অংশগ্রহণ করবেন এসো গৌরীপুর গড়ির ৮জন সদস্য। আগামী ৮ ডিসেম্বর (শুক্রবার) সকাল ৬টায় স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে অবস্থিত স্মৃতিসৌধ 'বিজয় ৭১'র প্রাঙ্গণ থেকে নেত্রকোণা জেলার দূর্গাপুর উপজেলার বিজয়পুর সীমান্ত ফাঁড়ি পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে। এদিন ঐতিহাসিক গৌরীপুর মুক্ত দিবস হওয়ায়, এদিনটিকে বেঁছে নেয়া হয়েছে বলে জানায় এসো গৌরীপুর গড়ি।

গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম বলেন- বিজয়ের ৫৩ বছর উপলক্ষে ৫৩ কিলোমিটার পদযাত্রার আয়োজনের কথা জেনে অনেক খুশি হয়েছি।

ব্যাতিক্রমী এ আয়োজনের জন্য এসো গৌরীপুর গড়িকে ধন্যবাদ জানাই।

জানা যায়, এতে অংশগ্রহণ করবেন, সাইফুল ইসলাম, সাইদুর রহমান লিটু, আরিফ আহম্মেদ, তুহিন তালুকদার, রেজাউল করিম, নুরুল আলম নোমান, আমজাদ তালুকদার, মোর্শেদুল হক টাইটেল।

এসো গৌরীপুর গড়ি'র প্রধান সমন্বয়কারী ও গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি বলেন-এসো গৌরীপুর গড়ি একটি স্বেচ্ছাসেবী সংগঠন। নানা সেবামূলক কাজের পাশাপাশি এ সংগঠনের উদ্যোগে প্রতিবছর ম্যারাথনের আয়োজন করা হয়ে থাকে। ৮ ডিসেম্বর গৌরীপুর মুক্ত দিবসে বাংলাদেশের বিজয়ের ৫৩ বছর উপলক্ষে ৫৩ কিলোমিটার পদযাত্রার এ আয়োজন করা হয়েছে। এসো গৌরীপুর গড়ি'র ৮ জন সদস্য এতে অংশগ্রহণ করছেন। আমাদের স্বেচ্ছাসেবীরা অংশগ্রহণকারীদের ফিনিশিং লাইন পর্যন্ত সার্বিক সহযোগিতা করবে।

এসো গৌরীপুর গড়ি ও গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল বলেন, এ আয়োজনের মাধ্যমে পরবর্তী প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করাই আমাদের প্রধান লক্ষ্য। ইতিমধ্যে যারা এই কঠিন পদযাত্রায় অংশগ্রহণ করতে নাম লিখিয়েছেন, আমি তাদের ধন্যবাদ জানাই। নিরাপত্তার পাশাপাশি তাদের শারীরিক ও মানসিক সুস্থতার বিষয়টি খেয়াল রাখা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে