মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

ফুলবাড়ীতে আমনধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৫১
ফুলবাড়ীতে আমনধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারিভাবে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচনকরা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ উন্মুক্ত লটারির আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের যৌথ উদ্যোগে আগ্রহী কৃষকদের নামের তালিকা থেকে উন্মুক্ত লটারির মাধ্যমে ২৯৪ জন কৃষককে ধান সরবরাহের জন্য নির্বাচন করা হয়।

লটারির উদ্বোধন করেন উপজেলা সহকারি কমিশনার ভূমি মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন জানান, পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নের আবেদনকৃত ৩হাজার ৩১৪ জন প্রকৃত কৃষকের মধ্যে থেকে প্রথম দফায় ২৯৪জন কৃষকের নাম উন্মুক্ত লটারির মাধ্যমে বাছাই করা হয়েছে। প্রত্যেক কৃষক সর্বোচ্চ তিন টন করে ধান দিতে পারবেন। সরাসরি কৃষকের কাছ থেকে ৩০ টাকা কেজি দরে,৬৭৫ টন ধান ক্রয় করা হবে।

কৃষকরা জানান, এটি একটি ভালো উদ্যোগ,তবে গুদামে ধান দিতে হলে প্রক্রিয়াজাত করতে হয় আর এতে কিছুটা ঝামেলা হয়। তাই অনেকের আগ্রহ কম।

আয়োজিত লটারি অনুষ্ঠানে উপজেলা সহকারি কমিশনার ভূমি মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মঈন উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রম্মান আক্তার,ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মাহামুদ মো. ইমরান,চাউল কল মালিক সমিতির সভাপতি সামসুল হক মন্ডল,সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এছার উদ্দিন প্রমুখ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে