বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে নির্বাচন বাতিলের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০১ জানুয়ারি ২০২৪, ১৫:২৩
আপডেট  : ০১ জানুয়ারি ২০২৪, ১৫:২৪
ঠাকুরগাঁওয়ে নির্বাচন বাতিলের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ ডামী নির্বাচন বাতিল এবং বিচার বিভাগের নিরপেক্ষতা ও স্বাধীনতা পূন:প্রতিষ্ঠার জন্য ১লা জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত আদালত বর্জন করেছেন ঠাকুরগাঁওয়ের জাতীয়তাবাদী আইনজীবীরা।

সোমবার (১ লা জানুয়ারি) দুপুরে জেলা আইনজীবী সমিতির সামনে এ কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম, সাধারণ সম্পাদক এ্যাড. জয়নাল আবেদীন সহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, দেশের ৯৫ ভাগ মানুষ বিগত দুইটি প্রহসন মূলক জাতীয় নির্বাচনে ভোট দিতে পারে নাই। তৃতীয়বারের মতো একটি ডামী, একদলীয়, তামাশা, ভাগ বাটোয়ারা ও প্রহসনের নির্বাচনের আয়োজন চলছে। বর্তমানে শেখ হাসিনা সব দলের সভাপতি। তারা ভোটের নামে একটি সিনেমা তৈরি করছেন। বাংলাদেশে একদলীয় সরকারের অধীনে নির্বাচন হতে পারে না। তাই আমরা এ ডামী নির্বাচনে সকলকেই ভোট দিতে না যাওয়ার জন্য নিরুৎসাহিত করছি।

আওয়ামীলীগের অধীনে এই নাটক নির্বাচনের বিপক্ষে লুণ্ঠিত অধিকার, গণতন্ত্র, আইনের শাসন এবং বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে আগামী সাতদিন সুপ্রিম কোর্টসহ আমরা দেশের সকল আদালত বর্জন করছি এবং আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত পর্যায়ক্রমে আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তারা।

এ সময় জনগণের মধ্যে ভোট বর্জনের লিফলেট বিতরণ করেন‌ ঠাকুরগাঁওয়ের জাতীয়তাবাদীর আইনজীবীরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে