মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নৌকায় ভোট দিলেন শাহজাহান ওমর বীর উত্তম 

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
  ০৭ জানুয়ারি ২০২৪, ১১:০৪
নৌকায় ভোট দিলেন শাহজাহান ওমর বীর উত্তম 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বচনে ঝালকাঠি-১ (রাজাপুর কাঠালিয়া) নৌকা মার্কার মনোনীত প্রার্থী বেরিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তম রাজাপুর উপজেলার সাংগর আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকায় ভোট দিয়েছেন। এসময় এই কেন্দ্রে তার পরিবারের সকলে ভোট প্রদান করেন।

ঝালকাঠি- ১ আসনের দু্ইটি উপজেলা মোট ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনটিতে মোট ৯০ টি ভোট কেন্দ্র রয়েছে যার মধ্যে রাজাপুরে ৫০ টি এবং কাঠালিয়ায় ৪০ টি। এই আসনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১২ হাজার ৮ জন। এর মধ্যে রাজাপুরে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ৯১৪ জন যার মধ্যে পুরুষ ৫৯ হাজার ৯৫১ জন এবং মহিলা ভোটার ৫৭ হাজার ৯৬২ জন, হিজরা ভোটার রয়েছে ১ জন। কাঠালিয়ায় মোট ভোটার ৯৪ হাজার ৯৪ জন। যার মধ্যে নারী ভোটার ৪৬ হাজার ১ শত ৮৩ জন। এবং পুরুষ ভোটার ৪৭ হাজার ৯’ শত ৯ জন, হিজরা ভোটার ২ জন।

ঝালকাঠি - ১ ও ২ আসনে নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ রাখতে ৭ শত ৯২ জন পুলিশ,৩০০ শত সেনাবাহিনী,২০ টি মোবাইল কোর্ট টিম , পুলিশের ৩৬ টি মোবাইল ও স্ট্রাইকিং টিম । ১ শত ১ জন বিজিবি , ৪০ জন র‍্যাব এবং ২৯০০ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে ।

সকাল থেকে উপজেলার সকল কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। শীতের সকালে ঘন কুয়াশায় ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। এখন পযর্ন্ত কোথাও কোনো অনিয়ম বা নির্বাচনী সংঘর্ষের কোনো খবর পাওয়া যায়নি। সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে