শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তিতাসে দুস্থদের মধ্যে দুম্বার মাংস বিতরণ করলো উপজেলা প্রশাসন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২৪, ১৯:২০
তিতাসে দুস্থদের মধ্যে দুম্বার মাংস বিতরণ করলো উপজেলা প্রশাসন

কুমিল্লার তিতাসে অসহায় ও দুস্থদের মধ্যে বিতরণের জন্য সৌদি আরব সরকারের পক্ষ থেকে পাঠানো দুম্বার মাংস এতিমখানায় বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উক্ত মাংস উপজেলা পর্যায়ে পৌছার পর একই রাতে বিভিন্ন এতিমখানায় ওই মাংস পৌছে দেন উপজেলা প্রশাসন।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, জেলা থেকে উপজেলা পর্যায়ে ২৫ কার্টন মাংস বরাদ্দ দেওয়া হয়। সোমবার দুপুরে বরাদ্দ পাওয়া উক্ত মাংস উপজেলা পরিষদে আসে। প্রতিটি কার্টনে প্রায় ২০ কেজি করে মাংস রয়েছে। সে হিসাবে ২৫ কার্টনে ৫০০ কেজি মাংস। সোমবার রাতে দুম্বার মাংসগুলো প্রশাসনের তত্ত্বাবধানে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জামিরুল ইসলাম বলেন, দরিদ্র ও দুস্থদের মধ্যে বিতরণের জন্য প্রতিবছর বাংলাদেশে দুম্বার মাংস পাঠায় সৌদি সরকার। তালিকা অনুযায়ী দুম্বার মাংস দুস্থ, এতিমখানা ও মাদ্রাসায় বিতরণের নির্দেশ দেওয়া আছে। সেই অনুযায়ী উপজেলায় সরকারি তালিকাভূক্ত ১৮টি এতিমখানাসহ মোট ২৮টি এতিমখানায় এ মাংস বিতরণ করা হয়েছে। তিনি আরো জানান, ২৫ কার্টন বরাদ্দ থাকলেও আমরা জেলা থেকে পেয়েছি ২৩ কার্টন।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসান বলেন, নির্দেশনা অনুযায়ী প্রাপ্ত দুম্বার মাংস দুস্থ ও এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে