শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আগামী পাঁচ বছরের উন্নয়ন পরিকল্পনা তিন বছরে বাস্তবায়ন করতে হবে: এমপি আবদুস সবুর 

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২৪, ১৯:৫০
আগামী পাঁচ বছরের উন্নয়ন পরিকল্পনা তিন বছরে বাস্তবায়ন করতে হবে: এমপি আবদুস সবুর 

আমি আগামী পাঁচ বছরের জন্য দাউদকান্দি ও তিতাসের জনগণের এমপি। তবে এলাকার উন্নয়ন কর্মকা- খুব দ্রুত শেষ করতে হবে। আগামী পাঁচ বছরের উন্নয়ন পরিকল্পনা এখনই তৈরী করতে হবে, যা আগামী তিন বছরের মধ্যে বাস্তবায়ন করা হবে। সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সংশ্লিষ্ট এলাকার সমস্যাগুলো চিহ্নিত করে সেগুলোর তালিকা জমা দেওয়ার নির্দেশ দিয়ে মঙ্গলবার কুমিল্লার তিতাস উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত জানুয়ারি মাসের আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় কুমিল্লা-২ (দাউদকান্দি-তিতাস) আসনের সংসদ সদস্য ইঞ্জি. আবদুস সবুর প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী গতকালও বলেছেন, জলবায়ুর প্রভাব মোকাবেলায় আমাদের নদী ও খালগুলো সচল করতে হবে। তিতাসে যেসব খাল দখল করা হয়েছে সেগুলো পুনঃউদ্ধারে প্রশাসনকে নির্দেশ দেওয়া হলো।

ইঞ্জি. আবদুস সবুর আরো বলেন, প্রান্তিক জনগোষ্ঠীকে শান্তি দিতে আমার যা করণীয় আমি তাই করবো। তবে এখন থেকে পেছনের সব কিছু ভুলে যেতে হবে। পেছনের কথা ভেবে এক মিনিটও ব্যয় করা যাবে না। সামনের পরিকল্পনা নিয়ে আমাদের একসাথে এগিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, আমি দাউদকান্দিতে জিপি বা চাঁদা আদায়ের যে ঘোষণা দিয়েছি, আজ তিতাসেও একই ঘোষণা দিয়ে যাচ্ছি। তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে আরো বলেন, আপনাদের সকল দিক তদারকি করতে হবে, মোবাইল কোর্টের মাধ্যমে এগুলোকে নিয়ন্ত্রণ করতে হবে।

এছাড়াও সভায় গ্রাম আদালতের কার্যক্রম গতিশীল, কড়িকান্দি বাজারের যানজট নিরসন, বাতাকান্দি বাজারে ডাকাতির ঘটনায় ব্যবস্থা, গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল ফটক পরিবর্তন, বাজারগুলোতে পাহারার ব্যবস্থাকরণ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসানের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আশিক-উর-রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সরফরাজ হোসেন খান, তিতাস থানার ওসি কাঞ্চন কান্তি দাশ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শওকত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন ভূঁইয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আক্তার হোসেন নিজাম শিকদার, কুমিল্লা জেলা পরিষদের সদস্য মো. দেলোয়ার হোসেন পলাশ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির প্রমূখ।

সভায় সাতানী ইউপি চেয়ারম্যান সামছুল হক সরকার, জগতপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, বলরামপুর ইউপি চেয়ারম্যান মো. নূরনবী, কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ, ভিটিকান্দি ইউপি চেয়ারম্যান মো. বাবুল আহমেদ, নারান্দিয়া ইউপি চেয়ারম্যান মো. আরিফুজ্জামান খোকা, জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান হাজী আলী আশরাফ, মজিদপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার এবং উপজেলা আইনশৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ বিভিন্ন বিষয় উত্থাপন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে