রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সাগরে মাছ লুন্ঠনকারী ৬ ডাকাত গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি
  ২৬ জানুয়ারি ২০২৪, ১৬:৩৫
সাগরে মাছ লুন্ঠনকারী ৬ ডাকাত গ্রেপ্তার

সাগরের মহেশখালী চ্যানেলের বাঁকখালী নদী মোহনা থেকে দুর্ধর্ষ ৬ ডাকাততে দেশীয় অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। এ সময তাদের কাছ থেকে ৩টি আগ্নেয়স্ত্র, ৩টি ধারালো অস্ত্র, গোলাবারুদ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দিবাগত রাতে কক্সবাজারের মহেশাখালী চ্যানেলের বাঁকখালী নদীর মোহনা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, কুতুবদিয়া লেমশিখালীর মাহমুদ উল্লাহর ছেলে মো বাদশা(২১), একই ইউনিয়নের মুসালিয়া শিকদার পাড়ার রহিম উল্লাহর ছেলে মারুফুল ইসলাম(২৫), দক্ষিণ ধুরুং ইউনিয়নের জুলেখা বিবির পাড়ার ইসমাইলের ছেলে রায়হান উদ্দিন(২৩), সাহারুম শিকদার পাড়ার মো ইউনুসের ছেলে রাফি(২১), পেচারপাড়ার মৃত কবির আহমদের ছেলে এরশাদুল ইসলাম(২৫) ও চট্টগ্রামের ইপিজেড থানার নারিকলতলার আবু বক্করের ছেলে আল-আমিন(২৬)। র‌্যাব-১৫ এর অধিনায়ক লে কর্নেল সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে দুর্ধর্ষ আল-আমিন ডাকাত তার দল বঙ্গোপসাগরে জেলেদের আহরিত মাছ, মাছ ধরার ট্রলারের মালামাল ডাকাতি করে আসছিল। এক সময় ট্রলারের মালিক ও জেলেদের অভিযোগের ভিত্তিতে সাগরে র‌্যাবের কড়া গোয়েন্দা নজরদারি চলতে থাকে। অবশেষে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এসব ডাকাতদের অবস্থান চিহ্নিত করা হয়। বৃহস্পতিবার দিবাগত রাতে বাঁকখালী নদীর মোহনায় দীর্ঘ অভিযান চালিয়ে ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এসময় জেলেদের লুণ্ঠনকৃত প্রায় ৬-৭ হাজার কেজি বিভিন্ন জাতের মাছ, জাল এবং ডাকাতির কাজে ব্যবহƒত ৩টি বড় আগ্নেয়স্ত্র, ৩টি ধারালো অস্ত্র, গোলাবারুদ ও মোবাইল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, আটককৃতরা প্রাথমিক স্বীকারোক্তিতে সাগরে ডাকাতির কথা শিকার করেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে