বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকারি কর্মকর্তারা জনগণের সেবক, কৃষকের সেবক : কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ২৬ জানুয়ারি ২০২৪, ১৯:৩৭
সরকারি কর্মকর্তারা জনগণের সেবক, কৃষকের সেবক : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, সরকারি কর্মকর্তারা জনগণের সেবক, কৃষকের সেবক।বর্তমান সরকার কৃষকের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। কৃষি বিভাগের কর্মকর্তাদের ইতিমধ্যে আমি নির্দেশনা দিয়েছি, কোন কৃষক যাতে কষ্ট না পায়, সরকারি সেবা থেকে বঞ্চিত না হয়।

শুক্রবার বিকালে শ্রীমঙ্গলের মাজদিহি চা বাগানে অসহায় ও শীতার্ত চা-শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের কম্বল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সকল মানুষের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী দেশের সকল মানুষের খোঁজখবর রাখেন। চা শ্রমিকদের প্রধানমন্ত্রী খুবই ভালবাসেন এবং সম্প্রতি তিনি চা শ্রমিকের মজুরি বৃদ্ধি করেছেন।

চা-শ্রমিকের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের জীবনমানের আরো উন্নয়ন না করতে পারলে, দেশের মানুষের জীবনমানের উন্নয়ন না করতে পারলে মন্ত্রী হিসাবে আমার কোন মূল্য নাই।

ড.শহীদ বলেন, কৃষিমন্ত্রী হিসাবে আমি সবসময় কৃষকের সাথে থাকব। লক্ষ্য একটাই-কোন জমি খালি রাখা যাবে না। জমি খালি রাখলে, ফসল না ফলালে মানুষের ক্ষুধা নিবারণ করা যাবে না।

চা-শ্রমিক ও কৃষকদের উদ্দেশে তিনি বলেন, অন্তুত কিছু শিম গাছ, লাউ গাছ, করলার গাছ, কয়েকটি বেগুন গাছ, কিছু শাকসবজি লাগান; এতে নিজের খাবারের প্রয়োজন মিটবে, বাজার থেকে কিনে খেতে হবে না।

পরে সন্ধ্যায় মন্ত্রী কমলগঞ্জ উপজেলার মিরতিংগা চা বাগান, পাত্রখোলা চা বাগান এবং শ্রীমঙ্গল উপজেলা রানার উচ্চ বিদ্যালয়ে পৃথক অনুষ্ঠানে অসহায় ও শীতার্ত চা-শ্রমিকের মাঝে কম্বল বিতরণ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে