বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বগুড়ার শেরপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
  ২৮ জানুয়ারি ২০২৪, ১৬:৪৮
বগুড়ার শেরপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন

বগুড়ার শেরপুরে দুইদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। রবিবার (২৮ জানুয়ারি) বেলা বারোটায় উপজেলা পরিষদ প্রাঙণে লাল ফিতা কেটে মেলাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মেজবাউল করিম।

‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহকে ঘিরে বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে মেলাটির আয়োজন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ¦ শাহজামাল সিরাজী, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) সজীব শাহরিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি এসএম রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. গোলাম ফারুক, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, মুক্তিযোদ্ধা কেএম ওবায়দুর রহমান।

দুইদিন ব্যাপি ওই মেলায় মোট ১৮টি স্টল স্থান পেয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তারা মেলায় বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় তুলে ধরছেন।

এছাড়াও রয়েছে কুইজ প্রতিযোগিতা, সেমিনার, ও কনসার্ট ফর ফিউচার।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদী বলেন, স্মার্ট বাংলাদেশের সিটিজেন হবে স্মার্ট। বিশেষ করে শেরপুরের মানুষদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার জন্যই এই উদ্যোগ। সবার সহযোগিতায় এই উপজেলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।

সোমবার (২৯জানুয়ারি) সন্ধ্যায় পুরস্কার বিতরণ ও কনসার্ট ফর ফিউচারের মাধ্যমে দুইদিন ব্যাপি মেলাটির সমাপ্ত হবে বলে জানান তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে