বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বগুড়ার শেরপুরে অবৈধভাবে ধান-চাল মজুদ, চার প্রতিষ্ঠানকে জরিমানা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
  ২৮ জানুয়ারি ২০২৪, ১৬:৫৪
বগুড়ার শেরপুরে অবৈধভাবে ধান-চাল মজুদ, চার প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়ার শেরপুরে অবৈধভাবে ধান-চাল মজুত করাসহ নানা অভিযোগে চারটি ব্যবসা প্রতিষ্ঠানের নিকট থেকে দুই লাখ সত্তর হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে চারটা থেকে রাত আটটা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদীর নেতৃত্বে শাহবন্দেগী ও কুসুম্বী ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালতে দন্ডাদেশপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে আলাল এগ্রো ফুডকে এক লাখ টাকা, মোকলেছ এগ্রো ফুড প্রডাক্টসকে এক লাখ টাকা, ভাই ভাই ফুড প্রডাক্টসকে পঞ্চাশ হাজার টাকা ও শাহ সুলতান ফুড প্রডাক্টসকে বিশ হাজার টাকা। অবৈধভাবে চাল মজুদ, অতিরিক্ত মূল্য নেওয়া, প্লাস্টিকের বস্তা ব্যবহার ও লাইসেন্স না থাকায় ওই চার ব্যবসা প্রতিষ্ঠানকে এই জরিমানা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম রেজা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাইয়ুমসহ উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা-কর্মচারীসহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করে জানান, বাজার নিয়ন্ত্রণ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য এই অভিযান পরিচালনা করা হয়েছে। ধান-চালের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে এবং সিন্ডিকেট করে যারা চালের দাম বাড়িয়েছে তাদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে