রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে অস্ত্রসহ যুবক আটক

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:৩১
চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে অস্ত্রসহ যুবক আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা।

রোববার (২৮জানুয়ারী) বিকালে বিজিবি’র তেলকুপি বিওপির সদস্যরা এই অভিযান পরিচালনা করে। এ সময় এক যুবককে আটক করতে সক্ষম হয় বিজিবি।

আটক যুবক জেলার শিবগঞ্জ উপজেলার জমিনপুর এলাকার ইসমাইল হোসেনের ছেলে রুপচাঁন রনি (৩৫)।

এ বিষয়ে সোমবার দুপুরে গোবরাতলা রহনপুর ব্যাটালিয়নের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ৫৯ বিজিবি’র অধীনস্থ তেলকুপি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার জমিনপুর গ্রামের আম বাগান দিয়ে অবৈধ অস্ত্র ও গুলি চোরাচালানের গোপন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে তেলকুপি বিওপির নায়েব সুবেদার মোঃ লুৎফর রহমানের নেতৃত্বে একটি চৌকষ টহল দল সীমান্ত পিলার ১৭৯/৬-এস হতে ২ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর গ্রামের খেলার মাঠের পাশে একটি আমবাগানে অভিযান পরিচালনা করে। এ সময় বিকাল সাড়ে ৫টায় এক যুবক খেলার মাঠ দিয়ে খাসের হাটের দিকে যাওয়ার সময় বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে টহল দল ধাওয়া করে রনিকে আটক করে তার দেহ তল্লাশি করে কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিন এবং ৬ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়।

অধিনায়ক আরো জানান, উদ্ধারকৃত অবৈধ অস্ত্রটি রনি তার বন্ধু শিবগঞ্জ উপজেলার বিনোদপুর এলাকার জমিনপুর গ্রামের ইমাজ উদ্দিনের ছেলে করিম, আবুল কালামের ছেলে সোহেল রানা কোদা এবং মাতরুল ইসলামের ছেলে রায়হান কবিরের সাথে ২৭ জানুয়ারী শনিবার ভারত হতে বাংলাদেশে নিয়ে আসে এবং নিজ হেফাজতে রাখে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রনি অস্ত্র চোরাচালানের বিষয়টি স্বীকার করলে তাকে অস্ত্রসহ শিবগঞ্জ থানায় মামলা দায়েরের মাধ্যমে সোপর্দ করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে