রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চন্দনাইশে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:৫২
চন্দনাইশে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

"বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি"- এই শ্লোগানকে সামনে রেখে চন্দনাইশে উপজেলা পর্যায়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা ও ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) সকালে উপজেলা সদরের কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী। এতে অন‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এ্যাডভোকেট কামেলা খানম রূপা, চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুল আলম খোকা, দোহাজারী পৌরসভার মেয়র মো. লোকমান হাকিম, সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা, থানা অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলাম, উপজেলা আ.লীগ সভাপতি জাহেদুল ইসলাম জাহাঙ্গীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জুনাইদ আবছার চৌধুরী, ইউপি চেয়ারম্যান আব্দুল শুক্কুর, এ্যাডভোকেট খোরশেদ বিন ইসহাক, আমিন আহমেদ চৌধুরী রোকন, আব্দুল আলিম, আহমদুর রহমান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ। এ সময় মেলায় অংশ নেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা ক্ষুদে বিজ্ঞানীদের ষ্টলগুলো পরিদর্শন করেন অতিথিরা।

স্টল পরিদর্শনকালে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষা বিস্তারে ব্যাপক উন্নয়ন সাধন করেছে। আগামী বাংলাদেশ গড়ার সংগ্রামে এই শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত‍্যয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে