রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পূর্বধলায় ২দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৫:৪৯
পূর্বধলায় ২দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে নেত্রকোনার পূর্বধলায় আজ মঙ্গলবার দুই দিনব্যাপী ৪৫তম বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্বাবধানে অনুষ্ঠিত উক্ত মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) নাজনীন আখতার, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি আকন্দ, উপজেলা প্রকৌশলী সাদিকুল জাহান রিদান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবু বকর সিদ্দিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মফিজুল হক, পূর্বধলা সরকারি কলেজের সহকারি অধ্যাপক রতন কুমার বর্মন, আগিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরজ্জামান, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী শাহীন, ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুরসালিন ইমতিয়াজ নাফিউ।

এ সময় উপজেলার বিভিন্ন স্কুল কলেজ ও মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় ২০টি প্রতিষ্ঠান থেকে বিভিন্ন উদ্ভাবনী নিয়ে ২০টি স্টল বসে। আগামীকাল বুধবার অষ্টম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরনের মাধ্যমে মেলা শেষ হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে