বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চকরিয়ায় পুলিশের উপর হামলা, গ্রেফতার ৫

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৪, ১২:২৬
চকরিয়ায় পুলিশের উপর হামলা, গ্রেফতার ৫

কক্সবাজারের চকরিয়ায় মহিষ চুরি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীকে গ্রেফতার করতে গেলে পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। হামলায় এসআইসহ দুই পুলিশ সদস্য আহত হয়।

সোমবার রাত সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটেছে।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। আহত দুই পুলিশ সদস্য হলেন, চকরিয়া থানার এসআই আল ফোরকান ও কনস্টেবল ছাদরুল আমিন।

এসময় হামলায় জড়িত অভিযোগে পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ৫ ব্যক্তিরা হলেন, সাহারবলি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড কোরালখালী গ্রামের টুক্কু মিয়ার ছেলে আরমান হোসেন (১৯), মোস্তফা কামাল (২৫), একই এলাকার মোজাম্মেল হকের ছেলে নুরশেদুল ইসলাম ছোটন (২০), শিব্বির আহমদের ছেলে জয়নাল উদ্দিন (৪২) ও সোনা মিয়ার ছেলে আমির হোসেন (৪৫)।

পুলিশের কাজে বাঁধা ও হামলার ঘটনায় এসআই আল ফোরকান বাদী একটি মামলা রুজু করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় নিয়মিত টহলে বের হয় থানা পুলিশের একটি টিম। রাত ৮টার দিকে চকরিয়া থানা ও মহেশখালী থানার দুুটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামী সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোছাইনের বাড়িতে যায় পুলিশ। পুলিশ ঘরের দরজা খুলতে বললে আসামী নবী হোছাইন মোবাইলে তার বাড়ির পাশ্ববর্তী লোকজনকে পুলিশের উপর হামলার নির্দেশ দেন। পরক্ষণে অনুমাানিক ৭০-৮০ জন নারী-পুরুষ জড়ো হয়ে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে অস্ত্র গুলি কেড়ে নেয়ার চেষ্টা করে। পরিস্থিত অনূকুলে না থাকায় পুলিশ পিছু হটে। বিষয়টি অফিসার ইনচার্জকে অবহিত করলে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পর হামলাকারী নারী পুরুষ পালিয়ে যায়। এসময় ধাওয়া দিয়ে হামলায় জড়িত ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইনের বিরুদ্ধে চকরিয়া ও মহেশখালী থানায় দুটি মহিশ চুরির মামলায় ওয়ারেন্ট ছিল। সোমবার রাতে ওয়ারেন্ট তামিল করতে গেলে নবী হোছাইন ও তার লোকজন পুলিশের উপর হামলা করে। হামলায় জড়িত অভিযোগে ৫ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনায় থানায় একটি পুলিশ এসল্ট মামলা রুজু হয়। ওই মামলায় এজাহারনামীয় ২৪ জনসহ অজ্ঞাত ৫০-৬০ জনকে জনকে আসামী করা হয়েছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে