বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৫
ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

ঢাকার ধামরাইয়ে দেড় মাসের বকেয়া বেতন ও সরকার ঘোষিত গার্মেন্টস কর্মীদের বেতন বাস্তবায়নের দাবিতে ধামরাই-কালামপুর আঞ্চলিক সড়ক অবরোধ করেছে ওডিসি ক্র্যাফট লিঃ এর শ্রমিকরা।

শনিবার সকাল খেকে সোমভাগ ইউনয়নের ওডিসি ক্র্যাফট প্রাঃ লিঃ এর শ্রমিকরা ধামরাই-কালামপুর আঞ্চলিক সড়কে প্রায় চার কিলোমিটার রাস্তা ৪ ঘন্টা অবরোধ করে রাখেন।

শ্রমিকরা জানান, ডিসেম্বর মাসের অর্ধেক বেতন ও জানুয়ারি মাসের পুরো বেতন এখনও পাইনি। কারখানা কর্তৃপক্ষ বেতন দেই দিচ্ছি করে তালবাহানা করছেন। গত পনেরদিন যাবৎ ফ্যাক্টরি বন্ধ। আমাদের কাজ নেই আবার বেতনও দেয় না কিভাবে সংসার চালাই? তাদের ফিনিশিং এবং শিপমেন্ট ঠিকই চালু আছে।

প্রায় মাসেই বেতন দেওয়া নিয়ে তারিখ বদলায়। ফ্যাক্টরির ভেতরে গালিগালাজ করে। মাতৃত্বকালীন ভাতা দেয় না।শ্রমিকরা আরোও জানান, সরকারের ঘোষণা অনুযায়ী কারখানার কর্তৃপক্ষ বেতন বৃদ্ধি করেনি। এখানে কোন গ্রেড নেই। সবাই গ্রেড অনুযায়ী বেতন পায় না। আমরা বেতন বৃদ্ধির জন্য কথা বললে চাকরিচ্যুত করার হুমকি দেয়।বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমীক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. মো. আবুল হোসেন জানান, শ্রমিকরা বকেয়া বেতন ও সরকারি নির্ধারিত বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছেন আমরা তাদের বুঝিয়ে কর্মস্থলে ফেরানোর চেষ্টা করেছি।

কারখানার ম্যানেজার (প্রশাসন) আমিনুর রহমান বলেন, মালিকের সাথে কথা বলে শ্রমিকদের জানিয়েছি, ডিসেম্বর মাসের বেতন আগামী মঙ্গলবার ও জানুয়ারি মাসের বেতন ফেব্রুয়ারির শেষের দিকে পরিশোধ করা হবে।ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, সড়ক থেকে শ্রমিকদের বুঝিয়ে সরানো হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে