সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ইউপি মেম্বারকে জরিমানা

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৩
ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ইউপি মেম্বারকে জরিমানা

টাঙ্গাইলের ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে এক ইউপি মেম্বারকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের ভূঞপুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ইউপি মেম্বার নাজির উদ্দিনকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার সন্ধ্যার দিকে উপজেলার নিকরাইল ইউনিয়নের পাথাইলকান্দি এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন তিনি।

স্থানীয়রা জানান, টাঙ্গাইলের ভূঞপুরে বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকায় যমুনা নদীতে জেগে ওঠা চরাঞ্চলের ফসলি জমি কেটে অবৈধভাবে নিজস্ব ঘাট তৈরি করে অবাধে বালু উত্তোলন ও বিক্রি করা হচ্ছে।

এ বিষয়টিতে নাজির উদ্দিন নামে এক ইউপি সদস্য জড়িত। এবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তার দেড় লাখ টাকা জরিমানা হয়েছে। নাজির উদ্দিন উপজেলার নিকরাইল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার বলেন, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে অভিযান শুরু হয়েছে।

ইতেমামধ্যে বেশ কয়েকটি ঘাটে অভিযান চালিয়ে অর্থদন্ডহ ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হচ্ছে। বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে