শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আহত বিজিপিদের দেখতে কক্সবাজার হাসপাতালে বিজিবি মহাপরিচালক

কক্সবাজার প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৫
আহত বিজিপিদের দেখতে কক্সবাজার হাসপাতালে বিজিবি মহাপরিচালক

মিয়ানমার অভ্যন্তরে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বর্ডার গার্ড পুলিশ-বিজিপি) সঙ্গে সেই দেশের বিদ্রোহী দল আরাকান আর্মির (এএ)সাথে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে আহত হয়ে পালিয়ে এসে বর্ডার গার্ড পুলিশের (বিজিবি) কাছে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যদের দেখতে কক্সবাজার সদর হাসপাতালে যান বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন থাকা বিজিপির সদস্যদের দেখতে যান বিজিবি মহাপরিচালক।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের ঘটনায় আহত বিজিপি সদস্যদের খোঁজ নিতে হাসপাতালে আসেন। এ সময় বিজিবি মহাপরিচালক আহত বিজিপির সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজখবর নেন।

এর আগে বুধবার সকালে বিজিবি মহাপরিচালক বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এবং তৎসংলগ্ন বিওপি পরিদর্শন করেন।

প্রসঙ্গত, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত দেশটির বিজিপি, মিয়ানমার সেনাবাহিনী, পুলিশ, ইমিগ্রেশন সদস্য ও অন্যান্য সংস্থার ৩২৭ জন সদস্য বাংলাদেশে প্রবেশ করেছেন। বিজিবি তাদের সম্পূর্ণ নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়-প্রশ্রয় এবং আহতদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে