মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

লাখাইয়ে শিক্ষকের রাজকীয় বিদায়

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ)  থেকে
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫১
লাখাইয়ে শিক্ষকের রাজকীয় বিদায়

পুস্পসজ্জিত সাজানো গাড়িতে বসে আছেন শিক্ষক আর সেই ফুলসজ্জিত ছাদখোলা গাড়ির সামনে পেছনে সহস্রাদিক মোটর সাইকেলের শোভাযাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে ওই শিক্ষকের শিক্ষার্থীরা।

টানা ৩৭বছর চাকরি জীবনের শেষ দিনে শিক্ষকের প্রতি শ্রদ্ধা স্বরুপ এমন বণীল আয়োজন করেন রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয়ের ওই শিক্ষকের ১৯৭৮ থেকে ২০২৩ ব্যাচের শিক্ষার্থীরা।

১৯৮৭ সালে ৫ফেব্রুয়ারি ওই বিদ্যালয়ে শিক্ষতা শুরু করেন দিলীপ কুমার রায়,টানা দীর্ঘ ৩৭ বছর শিক্ষকতাকালে ব্যক্তি জীবনে আলোকিত মানুষ হতে প্রেরণা জুগিয়েছিলেন শিক্ষার্থীদের।

যাদের মধ্যে বেশির ভাগ শিক্ষার্থীর আজ প্রতিষ্টিত হয়ে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে দেশের জন্য কাজ করে যাচ্ছেন। প্রিয় শিক্ষকের প্রতি ভালোবাসা জানাতে দেশ ও প্রবাস থেকে তারা ছুটে এসেছে প্রিয় বিদ্যাঙ্গন রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয়ে।

এর আগে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিতেশ চন্দের সভাপতিত্বে সংবর্ধিত করা হয় বিদায়ী ওই শিক্ষককে।

বুল্লা সঃপ্রাঃ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এমদাদুর রহমান ও ব্যাংকার মোঃ আলমগীর এর যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও পরিচালনা কমিটির সভাপতি লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ।

স্বাগত বক্তব্য রাখেন বিএস গালর্স স্কুলের সহ: প্রঃ শিক্ষক মাহবুবুর রহমান কামাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও নাহিদা সুলতানার পক্ষে সহঃ কমিশনার ভুমি মাসুদুর রহমান,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুল্লাহ এছাড়া বক্তব্য রাখেন এলাকার বিভিন্ন ব্যক্তিবর্গ।

এসময় বক্তাগন শিক্ষার্থীদের আলোকিত মানুষ ও নৈতিক চরিত্র গঠনে দীলিপ কুমার রায়ের ভুমিকা অনুসরণীয় হয়ে থাকবে উল্লেখ করেন।

এসময় শিক্ষার্থীরা বিদায়ী শিক্ষকের হাতে উপহার সমাগ্রী সহ নগদ সাত লাখ টাকার চেক তুলে দেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে