মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শ্রমিকের হারিয়ে যাওয়া টাকা ফেরত দিলেন স্টেশন মাস্টার

ঝিনাইদহ প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৬
শ্রমিকের হারিয়ে যাওয়া টাকা ফেরত দিলেন স্টেশন মাস্টার

আয়ুব হোসেন নামের এক শ্রমিকের হারিয়ে যাওয়া ১০ হাজার টাকা ফেরত দিলেন ঝিনাইদহের কালীগঞ্জের মোবারকগঞ্জ রেলস্টেশন মাস্টার শাহজাহান শেখ।

শুক্রবার দুপুরে টাকার মালিক আয়ুব হোসেনকে তার টাকা ফেরত দেওয়া হয়। ওই শ্রমিকের বাড়ি জামালপুর জেলায়। তিনি খুলনা অঞ্চলের বিভিন্ন বাজার ও ট্রেনে হকারি করেন।

মোবারকঞ্জ রেলস্টেশনের চা বিক্রেতা দেলোয়ার হোসেন জানান, স্টেশনের কর্মরত এক আনসার সদস্য স্টেশন প্লাটফর্মে টাকা পড়ে থাকতে দেখেন। এরপর টাকাটা তুলে স্টেশন মাস্টার শাহজাহান শেখের কাছে জমা দেন। পরে স্টেশন মাস্টার ঘোষনা দেন কিছু টাকা পাওয়া গেছে, উপযুক্ত প্রমাণ দিতে পারলেই তাকে টাকাটি দিয়ে দেওয়া হবে। এরপর ওই হাকার এসে তার টাকা দাবি করে উপযুক্ত প্রমাণ দেন।

মোবারকঞ্জ রেলস্টেশনের মাস্টার শাহজাহান শেখ জানান, শুক্রবার সকালে ট্রেনে খুলনায় যাওয়ার উদ্দেশ্যে মোবারকগঞ্জ রেলস্টেশনে আসেন আয়ুব হোসেন। কিছুক্ষণ পর তিনি বুঝতে পারেন তার কাছে থাকা ১০ হাজার টাকা নেই। এসময় টাকা হারিয়ে আয়ুব হোসেন কান্নায় ভেঙ্গে পড়েন। তার আগেই টাকাটা স্টেশনের এক আনসার সদস্য পেয়ে আমার কাছে জমা দেন। এরপর উপযুক্ত প্রমাণ দেওয়া তার হাতে ওই ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

টাকা ফেরত পেয়ে আয়ুব হোসেন জানান, আমি বিভিন্ন বাজার ও ট্রেনে হকারি করে যায় আয় করি তা দিয়ে আমার ও আমার পরিবার চলে। আজ সকালে খুলনা যাওয়ার জন্য মোবারকগঞ্জ রেলস্টেশনে এসেছিলাম। দুপুরে ট্রেন আসার কিছুক্ষণ আগে আমি টের পাই আমার কাছে থাকা টাকা হারিয়ে গেছে। আমি কান্নায় ভেঙ্গে পড়ি। ধরেই নিয়েছিলাম আমার টাকা আর ফেরত পাব না। কিছুক্ষণ পরে স্টেশন মাস্টার ঘোষনা দেন কিছু টাকা পাওয়া গেছে। আমি প্রমাণ উপস্থাপন করার পর আমাকে টাকাটি ফেরত দেন।টাকা পেয়ে স্টেশন মাস্টার শাহজাহান শেখ ও আনসার সদস্য দু’জনই খুব ভালো মানুষ বলে যোগ করেন আয়ুব হোসেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে