মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কুলাউড়ায় অবৈধভাবে মাটি কাটায় আড়াই লক্ষাধিক টাকা জরিমানা

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২০
কুলাউড়ায় অবৈধভাবে মাটি কাটায় আড়াই লক্ষাধিক টাকা জরিমানা

মৌলভীবাজারের কুলাউড়ায় অবৈধভাবে টিলা ও ফসলি জমির মাটি কাটায় ৫ জনকে ২ লাখ ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

এসময় উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে টিলা কর্তনের অপরাধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ আইনে সৈয়দা ফাহিমাকে ১ লাখ ৫০ হাজার টাকা, এ ছাড়াও কাদিপুরের ছকাপন গ্রামে ফসলি জমির মাটির উপরিস্তর কর্তনের অপরাধে রতন ধরকে ৫০ হাজার টাকা এবং একই অপরাধে ভূকশিমইলের হাকালুকি হাওড় এলাকায় সুরমানকে ৫০ হাজার টাকা, হালকা যান চালানোর ড্রাইভিং লাইসেন্স দিয়ে ভারী যান চালানোর অপরাধে সুজিতকে ৫ হাজার টাকা ও সরকারি কার্য সম্পাদনে বাঁধা দেওয়ায় ফয়জুর রহমান কামরুল ৫ শত টাকাসহ মোট ২ লাখ ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেন মৌলভীবাজার পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. রিয়াজুর রহমানসহ কুলাউড়া থানা পুলিশের একটি টিম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জানান , একটি চক্র টিলা ও ফসলি জমির মাটি কেটে বিক্রি করছে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাঁদেরকে দণ্ডের আওতায় নিয়ে আসা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে